সর্বশেষ

36.4 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

পাঁচ কোটি মানুষের ক্রয়ক্ষমতা ওয়েস্টার্ন ওয়ার্ল্ড ইউরোপের মতো : বাণিজ্যমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ দেশের মানুষের ক্রয়ক্ষমতা নিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন,দেশের সাড়ে চার থেকে পাঁচ কোটি মানুষের ক্রয়ক্ষমতা ওয়েস্টার্ন ওয়ার্ল্ড ইউরোপের মতো। আজ(বৃহস্পতিবার) বেলা ১১টায় ‘দ্বিতীয় চা দিবস ২০২২’ উপলক্ষে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে মন্ত্রী এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘আমি কখনই বলিনি ১৭ কোটি মানুষের পয়সা বেশি হয়েছে। রিয়েলিটি হলো—দেশের ২০ ভাগ মানুষের লো ইনকাম, সেটাকে মাথায় রাখতে হবে।’টিপু মুনশি আরো বলেন, ১৭ কোটি থেকে তিন কোটি বাদ দিলে যে ১৪ কোটি থাকে, তাদের মধ্যে সাড়ে চার থেকে পাঁচ কোটি মানুষের ক্রয়ক্ষমতা ওয়েস্টার্ন ওয়ার্ল্ড ইউরোপের মতো। তিন কোটি দরিদ্র শ্রেণির মানুষকে অ্যাডজাস্ট করা দরকার, সেটার চেষ্টাই করে যাচ্ছি। মানুষের যে ক্রয়ক্ষমতা বেড়েছে, সেটা আপনারাও জানেন।

তিনি ক্রয়ক্ষমতার দুইটি দিকের কথা উল্লেখ করে বলেন, আমাদের দেখা দরকার সাধারণ মানুষ সঠিক দামে পণ্য কিনতে পারছেন কি না। আপনারা জানেন ক্রয়ক্ষমতাও দুটি দিক রয়েছে, একটি হলো—যারা উৎপাদনকারী ও যারা ভোক্তা। যদি এমন একটি পর্যায়ে নিয়ে যাই যে, উৎপাদনকারী আর ইন্টারেস্ট পাচ্ছে না। তাহলেও কিন্তু প্রভাব পড়বে।

মন্ত্রী আরো জানান, নিম্নআয়ের মানুষের স্বার্থ দেখাটাই আমাদের লক্ষ্য। খাদ্য মন্ত্রণালয় যখন আমাদের ডাকবে, তখন অবশ্যই যাব। খাদ্যের বিষয়টি খাদ্য মন্ত্রণালয়ের কনসার্ন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles