সর্বশেষ

30.8 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

পুলিশই জনতা, জনতাই পুলিশ এই মূলমন্ত্রের ভিত্তিতেই পরিচালিত কমিউনিটি পুলিশিং এর কার্যক্রম

টপ নিউজ ডেস্কঃ রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক বলেছেন, পুলিশই জনতা জনতাই পুলিশ এই মূলমন্ত্রের ভিত্তিতেই পরিচালিত হয়ে আসছে কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমের । পুলিশ নিজে একা জনগণের সেবা করতে পারে না তাই সকলকে নিয়ে যেতে চাই কাজ করে । কমিউনিটি পুলিশিং সেটাই করে যাচ্ছে।

করোনাকালীন সময়ে আপনারা দেখেছেন আমার জনগণরের প্রতিটি দ্বারে দ্বারে অক্রিজেন সেবা পৌছে দিয়েছি, খাদ্যদ্রব্য পৌছে দিয়েছি। কমিউনিটি পুলিশ আমাদের তথ্য দিয়ে সহযোগিতা করেছেন। কেউ জানতে পারেনি আমরা কিভাবে সেবা পৌছে দিয়েছি। এতে করে কমিউনিটি পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা আরো দৃঢ় হয়েছে।

শনিবার ( ২৯ অক্টোবার) রাজশাহীতে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন উপলক্ষ্যে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি এসব কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, রাজশাহী সিটিকে মেয়র এএইচএম খায়রুজ্জামান আজকে তিলোত্তমা নগরী হিসেবে গড়ে তুলেছেন।
তার সহযোগিতায় এই সেবা কার্যক্রম আরো জোরালো ভূমিকা রাখে। রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করেছি।

অপরাধ নির্মূলে মহানগরীতে ৫০০ সিসি ক্যামেরা স্থাপন করে অপরাধ কমাতে সক্ষম হয়েছি। সাইবার ক্রাইম ইউনিট গঠন করে সেবা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

মহানগরীতে যে ভাবে কিশোর গ্যাংয়ের উৎপাত শুরু হয়েছিলো সেগুলো নিয়ন্ত্রণ ও অভিভাবকদের ডেকে আমরা সচেতনতা কার্যক্রম পরিচালনা করেছি। আগামীদিনে আমরা জনগণ ও সমাজের বিভিন্ন শ্রেণীপেশা ও সংগঠনের সাথে কাজ করে জনগণের সেবা করে যেতে চাই।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles