সর্বশেষ

26.2 C
Rajshahi
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

পৃথক অগ্নিকাণ্ডে রাজধানীতে দেড় শতাধিক ঘর পুড়ে ছাই

টপ নিউজ ডেক্স: রাজধানীর মহাখালীর সাততলা বস্তি ও কাপ্তান বাজার সুইপার কলোনিতে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে প্রায় দেড় শতাধিক ঘর। এর মধ্যে কোনো হতাহতের ঘটনা সাততলা বস্তিতে না ঘটলেও সুইপার কলোনিতে খবর পাওয়া গেছে সাতজনের দগ্ধ হওয়ার।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সোমবার (২৭ মার্চ) সকাল ছয়টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় মহাখালীর সাততলা বস্তিতে। ফায়ার সার্ভিসের সদস্যরা প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে সকাল ৯টার দিকে।

ফায়ার সার্ভিস জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট কাজ শুরু করে আগুন নিয়ন্ত্রণে আনতে।  তিন ঘণ্টা চেষ্টা করে তারা আগুন নির্বাপন করে। তদন্ত করার পর জানা যাবে আগুনের কারণ ও ক্ষয়ক্ষতি।

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, সাততলা বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় শতাধিক বসতঘর পুড়ে গেছে। তবে  হতাহতের কোনো সংবাদ পাওয়া যায়নি।

আরেকটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে কাপ্তান বাজার সুইপার কলোনিতে। রোববার দিবাগত রাত ৩টা ২০ মিনিটে  আগুন লাগে সেখানে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট কাজ করে আগুন নিভিয়ে ফেলে সকাল পৌনে ৭টার দিকে। তবে সেখানে পুড়ে গেছে ৫০টির মতো কাঁচা বসতঘর। এছাড়াও সাতজন দগ্ধ হওয়ার খবর পাওয়া গেছে আগুনের ঘটনায়।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার এই বিষয়ে বলেন, রাত ৩টা ২০ মিনিটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে এবং ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট কাজ করে আগুন সম্পূর্ণ নিভিয়ে ফেলে সকাল পৌনে ৭টার দিকে। তদন্ত সাপেক্ষে  আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles