সর্বশেষ

41.7 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

প্রথম জয় পেলো বাংলাদেশের মেয়েরা

প্রথম বিশ্বকাপে খেলতে এসে বাংলাদেশের নারী দল প্রথম দুই ম্যাচে হারের দেখা পায়নি । তবে ১৪ মার্চ পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম জয় তুলে নিল । হ্যামিলটনে পাকিস্তানকে ৯ রানে হারিয়ে নতুন ইতিহাস গড়ল বাংলাদেশের মেয়েরা।

প্রথমে পাকিস্তানের খেলা দেখে মনে হচ্ছিল, এত রানের টার্গেট দিয়েও হার নিয়ে মাঠ ছাড়তে হবে বাংলাদেশ নারীদের। ১৮৩ রানে পাকিস্তানের উইকেট ছিল মাত্র ২। কিন্তু হঠাৎ ফাহিমা খাতুনের ঝড়ে উড়ে গেল পাকিস্তান। এক ওভারে ২ উইকেট নিয়ে ম্যাচের মোড় ঘুড়িয়ে দেন তিনি। ১৮৩ থেকে ১৮৮ রানের মধ্যে পড়ে যায় ৪ উইকেট । পাকিস্তানের হয়ে যেন একাই লড়ে যাচ্ছিলেন সিদরা আমীন। তিনি একাই করেন ১০৪ রান। তবে শেষ পর্যন্ত জেতাতে পারেননি পাকিস্তান দলকে। যার ফলে ইতিহাস গড়ে নারী বিশ্বকাপে নিজেদের প্রথম জয় তুলে নিল বাংলাদেশের মেয়েরা।

নির্ধারিত ৫০ ওভার খেলে বাংলাদেশ দল সংগ্রহ করে ২৩৪ রান। ৭১ রান করেন ফারজানা হক পিংকি । তাছাড়া অধিনায়ক নিগার সুলতানা ও শারমিন আক্তার যথাক্রমে ৪৬ ও ৪৪ রান করেন ।

এরপর পাকিস্তানের নারীরা ২৩৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ধীরেসুস্থেই শুরুটা করেন। প্রথম জুটিতেই তুলে নেয় ৯১ রান। এরপর অধিনায়ক বিসমাহ মারুফ ও সিদ্রা আমীন দলকে জয়ের দিকে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু বাংলাদেশের স্পিনার ফাহিমা তার সপ্তম ওভারে পরপর দুই উইকেট তুলে নিয়ে পাকিস্তানের দুই ওপেনিং ব্যাটম্যানদের প্যাভিলিয়নে পাঠান। এরপরই উইকেট পরতে থাকলে জয় অধরা রয়ে যায় পাকিস্তানি নারীদের জন্য। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ২২৫ রানে থেমে পাকিস্তান নারী দলের ইনিংস।

বাংলাদেশ তৃতীয় ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নামে পাকিস্তানের বিপক্ষে । বিশ্বকাপ আসরে এরই মধ্যে দুটি ম্যাচ খেলে ফেলেছে বাংলাদেশ। দুই ম্যাচের দুইটিতেই হেরে এখনো জয়শূন্য টাইগ্রিস দল। কিন্তু তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়ে নতুন ইতিহাস নিয়ে মাঠ ছাড়ে তারা।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles