সর্বশেষ

30.7 C
Rajshahi
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

ফাইনাল খেলবে পাকিস্তান

টপ নিউজ ডেস্কঃ পাকিস্তানের জয় দিয়ে এশিয়া কাপ দুটি প্রশ্নের উত্তর পেল । প্রশ্ন ‍দুটি ছিল- ফাইনালে খেলবে কারা, বিদায়ই বা কোন দুটি দল নেবে । আফগানদের বিপক্ষে ১ উইকেটে জয় পাওয়ায় পাকিস্তান, শিরোপা নির্ধারণী ম্যাচে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ফাইনালে উঠেছে । এক ম্যাচ বাকি থাকা সত্ত্বেও টুর্নামেন্ট থেকে ভারত ও আফগানিস্তানের বিদায় নিশ্চিত হয়েছে ।

রাজকীয়ভাবে এশিয়া কাপ শুরু করা নবি বাহিনীর ব্যাটিং লাইনআপ শারজাহর স্পিনিং উইকেটে তাসের ঘরের মতো ভেঙে পড়ে । পরে আফগানিস্তানের বোলাররাও জয়ের জন্য সবটুকুই দিয়েছিলেন। তাদের হার মানতে হয় পাকিস্তানের মিডল অর্ডারের ব্যাটারদের কাছে, শেষে নাসিম শাহের টানা দুই ছয়ের কাছে। মিডল অর্ডারে শাদাব খান ৩৬ ও ইফতিখার আহমেদ ৩০ রান করেন।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বুধবার (৭ সেপ্টেম্বর) ১৩০ রান ডিফেন্ড করতে নেমে আফগানিস্তানকে ফজলহক ফারুকী দারুণ শুরু এনে দেন । প্রথম ওভারেই শূন্য রানে তিনি ফেরান বাবর আজমকে। সবশেষ চার ম্যাচে বাবরের সর্বোচ্চ রানের ইনিংসটি ১৪। ফজলহক ৬ রান ওই ওভারে দেন । টাইট বোলিং করেন মুজিব উর রহমানও। ইনিংসের দ্বিতীয় ওভারে তিনি খরচ করেন মাত্র ২ রান। ফখর জামান বিদায় নেন নাজিবউল্লাহর ‍অসাধারণ এক থ্রোয়ে। তিনি ৯ বলে মাত্র ৫ রান করেন ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles