সর্বশেষ

24.3 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

বঙ্গবন্ধুকন্যার সুযোগে সফলতা দেখাতে পেরেছিলেন সাবেক অর্থমন্ত্রী:পররাষ্ট্রমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানান, সাবেক অর্থমন্ত্রী মরহুম আবুল মাল আবদুল মুহিত বাস্তবভিত্তিক পরিকল্পনা নিয়ে দেশের উন্নয়নে ভাবতেন সব সময় আর তাকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সুযোগ দিয়েছিলেন বলেই সফলতা দেখাতে পেরেছিলেন আবুল মাল আবদুল মুহিত ।

শুক্রবার (১৯ মে) বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে ‘কিংবদন্তি আবুল মাল আবদুল মুহিত’ স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন ও স্মরণসভায় বিশেষ অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি ।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের ভবিষ্যৎ পরিকল্পনা কেমন হওয়া উচিত, কী ধরনের পদক্ষেপ নেওয়া উচিত এগুলো নিয়ে আবুল মাল আব্দুল মুহিত চিন্তা করেছেন অনেক , কাজ করেছেন। তিনি আশির দশকের মাঝামাঝি থেকে নব্বইয়ের দশকের প্রথম ভাগ পর্যন্ত সময়ে এসব বিষয়ে একাধিক বই লিখেছিলেন ।

এসব বইতে আবুল মাল আবদুল মুহিত কী কী করনীয় তা লিখেছেন দেশের উন্নয়নের জন্য এবং সেগুলোর বাস্তবভিত্তিক পদক্ষেপ সম্পর্কে তার বিভিন্ন বইতে তুলে ধরেছিলেন তিনি।

আবুল মাল আবদুল মুহিতের মেধা দেশের জন্য কাজে লাগানো সুযোগ দেয়ার জন্য বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি জানান, ২০০১ সালে বঙ্গবন্ধুকন্যা আবুল মাল আব্দুল মুহিতকে গ্রহণ করেন আওয়ামী লীগে এবং মনোনয়ন দেন। আবুল মাল আব্দুল মুহিত জয়ী হতে পারেননি সেই নির্বাচনে । তবে ২০০১ থেকে ২০০৮ এই সময়ে তিনি বঙ্গবন্ধুকন্যার সাথে সুযোগ পান কাজ করার ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles