সর্বশেষ

28.2 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, নওগাঁ বিল পাস হওয়ায় আনন্দ শোভাযাত্রা

নওগাঁ প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, নওগাঁ বিল পাস হওয়ায় নওহাটায় (চৌমাশিয়া বাজার) আনন্দ শোভাযাত্রা হয়েছে। রোববার বেলা ১১টায় নওগাঁ-রাজশাহী আঞ্চলিক মহাসড়কের মহাদেবপুর উপজেলার চৌমাশিয়া বাজারে স্থানীয় সামাজিক সংগঠন ‘হেল্প লাইন, হ্যালো নওগাঁ’ এর আয়োজন করে।

সংগঠনের সভাপতি এ কে সাজুর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্বে করেন নওহাটায় বিশ্ববিদ্যালয় চাই এর আহ্বায়ক বলিহার ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আবু নাছের। এসময় বক্তব্য রাখেন  ভীমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাম প্রসাদ ভদ্র, মহাদেবপুর প্রেস ক্লাবের সভাপতি আজাদুল ইসলাম আজাদ, সাধারণ সম্পাদক আজাদ হোসেন মুরাদ ও স্থানীয় সচেতন শিক্ষক, শিক্ষার্থী ও ব্যবসায়িসহ বিভিন্ন শ্রেনী পেশার দুই শতাধিক মানুষ অংশ নেয়।

এসময় নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার নওহাটা মোড় বিশ্ববিদ্যালয় স্থাপন যৌক্তিক স্থান দাবী করে বক্তারা বলেন- এ জায়গাটি নওগাঁ-রাজশাহী আঞ্চলিক মহাসড়ক এবং নওগাঁ জেলার মাঝখানে অবস্থিত। জেলা শহর থেকে প্রায় ১৩ কিলোমিটার দুরে। নওহাটা মোড়ের ওপর দিয়ে বিভাগীয় শহর রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় যাওয়া সহ জেলার সাতটি উপজেলায় যাওয়া যায়। এমনকি বগুড়া ও জয়পুরহাট জেলার সাথে যোগাযোগ ব্যবস্থা ভালো। দিনরাত যে কোন সময় যে কোন জেলায় আসা-যাওয়া করা যায়। সাবেক বাণিজ্যমন্ত্রী প্রয়াত আব্দুল জলিল স্মৃতি বিজড়িত এলাকায় নওহাটা বাজার বা মোড়। নওহাটা বাজারের পার্শ্বে প্রায় ৩০০ একর খাস জমি আছে। এ জমিগুলো সরকার নিজের হেফাজতে নিয়ে এখানে পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করলে সরকারের রাজস্ব খাত থেকে জমি অধিগ্রহণের খরচ অনেকাংশেই কমে যাবে।

উল্লেখ্য, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, নওগাঁ বিল-২০২৩’ গত ৭ফেব্রুয়ারি জাতীয় সংসদের ২১তম অধিবেশনে পাশ হয়।

সম্পাদনায় : হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles