সর্বশেষ

34.5 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

বজ্রপাত আছড়ে পড়ে সপ্তম আশ্চর্যের ব্রাজিলের অন্যতম মূর্তিতে

টপ নিউজ ডেস্কঃ পৃথিবীর সপ্তম আশ্চর্যের মধ্যে ‘ক্রাইস্ট দ্য রিডিমার’ অন্যতম মূর্তি। প্রবল বজ্রপাতের শিকার হয়েছে ব্রাজিলের জগদ্বিখ্যাত এই মূর্তি। বজ্রপাতের সময় মূর্তির ঠিক মাথার ওপর আলোর ঝলকানি আছড়ে পড়ল । বজ্রপাতের মুহূর্তের ছবি প্রকাশিত হতেই সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে ।

বেশ কিছুদিন ধরেই ব্রাজিলের বিভিন্ন অংশে হচ্ছে প্রবল ঝড়বৃষ্টি । এর মধ্যেই বজ্রপাত পৃথিবীর সপ্তম আশ্চর্যের অন্তর্ভুক্ত এই মূর্তিতে আছড়ে পড়ে। ছবিতে দেখা যাচ্ছে, ঘন অন্ধকারের মধ্যে প্রবল আলোর ঝলকানি। বজ্রপাতের আলোয় চোখে পড়ছে শুধু মূর্তিটিই । মনে হচ্ছে আকাশ থেকে আলোর স্রোত নেমে এসেছে মূর্তির মাথায়। খবর এনডিটিভির

গত ১০ ফেব্রুয়ারি এই ছবিটি তোলা হয়েছিল বলে জানা গিয়েছে। ফের্নান্দো ব্রাগা নামে এক ব্যক্তি এই ছবিটি তোলার পর পোস্ট করেন ইনস্টাগ্রামে । কয়েক মুহূর্তের মধ্যে ছবিটি ভাইরাল হয়।
একজন বলেছেন, ‘এইরকম বজ্রপাতে হয়েই থাকে। কিন্তু এইরকম মুহূর্তকে ক্যামেরাবন্দি করা বিশাল কৃতিত্বের ব্যাপার।’

তবে বজ্রপাতের জেরে মূর্তির কোনও ক্ষয়ক্ষতি হয়েছে কিনা তা জানা যায়নি এখনও । ২০১৪ সালেও বজ্রপাতের ফলে মূর্তিটির একটি আঙুল ভেঙে গিয়েছিল। তবে সেটি আগেই সংস্কার করা হয়েছে।ব্রাজিলের রিও ডি জেনেরিও শহরের তিজুকা বনের জাতীয় পার্কে করকোভাদো পাহাড়ের চূড়ায় যিশু ক্রিস্টের প্রতিকৃতির এই মূর্তি মাথা উঁচু করে দাড়িয়ে আছে। সারা বিশ্বের খ্রিস্টানদের ধর্মীয় প্রতীক হিসেবে নিজেকে উপস্থাপন করার সাথে সাথে রিও ডি জেনেরিও ও বিশ্বব্যাপী ব্রাজিল কে পরিচয় করিয়ে দিচ্ছে ব্রাজিলের প্রতীক হিসেবে ক্রাইস্ট দ্য রিডিমারকে।

২০০৭ সালে ক্রাইস্ট দ্য রিডিমার কে পৃথিবীর নতুন সপ্তাশ্চর্যের মধ্যে একটি হিসেবে ঘোষণা করা হয় এবং সেই সাথে এটি কে ব্রাজিলের ঐতিহাসিক জাতীয় ঐতিহ্য হিসেবেও ঘোষণা করা হয়েছে।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles