সর্বশেষ

24.3 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

বরখাস্ত হওয়া টিটিই শফিকুল নির্দোষ

টপ নিউজ ডেক্সঃ রেলপথমন্ত্রীর তিন আত্মীয়কে বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে জরিমানা করায় বরখাস্তের ঘটনায় টিটিই শফিকুল ইসলামকে সম্পূর্ণ নির্দোষ বলা হয়েছে। তদন্ত কমিটির জমা দেওয়া প্রতিবেদন ঠিক এমনটাই বলছে।

আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে (ডিআরএম) শাহিদুল ইসলামের কাছে এই প্রতিবেদন জমা দেওয়া হয়। তদন্ত কমিটি গঠনের পর পাঁচ কার্যদিবস তথা গত ১২ মে এ তদন্ত রিপোর্ট জমা দেওয়ার তারিখ নির্ধারিত ছিল। কিন্তু পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) নিজ কর্মস্থলে উপস্থিত না থাকায় তদন্ত কমিটি রিপোর্ট দাখিল করতে পারেনি। দুই কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা থাকলেও পরে আরও ২ দিন সময় বাড়ানো হয়। কিন্তু গত বৃহস্পতিবার প্রতিবেদন দাখিল করার দিন ধার্য করা থাকলেও ডিআরএম ঢাকাতে থাকায় এবং সরকারি ছুটির দিন থাকায় তিন দিন পর আজ এই প্রতিবেদন জমা দেওয়া হলো।

এর আগে গত ৭ মে উক্ত ঘটনার প্রকৃত কারণ খুঁজে বের করতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। এতে পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারী পরিবহণ কর্মকর্তা সাজেদুল ইসলামকে প্রধান এবং সহকারী নির্বাহী প্রকৌশলী শিপন আলী ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সহকারী কমান্ডেন্ট (এসিআরএনবি) আবু হেনা মোঃ মোস্তফা কামালকে সদস্য করা হয়।

উল্লেখ্য যে, রেলমন্ত্রীর ‘আত্মীয় পরিচয়’ দিয়ে বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ করায় গত ৪ মে রাতে ঈশ্বরদী থেকে ঢাকাগামী আন্তঃনগর ‘সুন্দরবন এক্সপ্রেস’ এর তিন যাত্রীকে জরিমানা করেছিলেন দায়িত্বরত টিটিই শফিকুল। কিন্তু রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের স্ত্রীর অভিযোগের ভিত্তিতে পরদিন তাকে সাময়িক বরখাস্ত করেন পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন। বিষয়টি গণমাধ্যমে এলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় আলোচনা সমালোচনা। পরে ঘটনার পরিপ্রেক্ষিতে গত ৮ মে দুপুরে শফিকুলের বরখাস্তের আদেশ প্রত্যাহার করেন পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক শাহিদুল ইসলাম। একইসঙ্গে তিনি বরখাস্তকারী নাসির উদ্দিনকেও শোকজ করেন। 

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles