সর্বশেষ

30.8 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

বাংলাদেশে আসছেন যুক্তরাষ্ট্র সরকারের দুই প্রতিনিধি

টপ নিউজ ডেস্কঃ এক সপ্তাহের মধ্যে যুক্তরাষ্ট্র সরকারের দুই প্রতিনিধি বাংলাদেশে আসবেন । ৭ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেনের বিশেষ উপদেষ্টা ডেরেক শোলে ঢাকায় আসবেন । আর অ্যান্থনি ব্লিঙ্কেনের বিশেষ উপদেষ্টা ডেরেক শোলে ১৪ ফেব্রুয়ারি আসবেন।

দুই দেশের মধ্যে সম্পর্ক জোরদার করার পাশাপাশি প্রতিনিধিদের ঢাকা সফরে গণতন্ত্র, মানবাধিকার, শ্রম অধিকার এবং রোহিঙ্গা সংকট গুরুত্ব পাবে। কিছুদিন ধরে ঢাকা-ওয়াশিংটন সম্পর্কে যে টানাপড়েন চলছে তা কমাতে চায় দুই পক্ষই । যে কারণে জানা গেছে দুই দেশের মধ্যে ঘন ঘন বৈঠক অনুষ্ঠিত হচ্ছে বলে ।

জানা গেছে, আগামী এপ্রিলে কথা রয়েছে ওয়াশিংটনে দ্বিপক্ষীয় বৈঠক এবং অংশীদারিত্ব সংলাপ অনুষ্ঠানের । পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠকটি হবে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেনের দ্বিপক্ষীয় । অন্যদিকে অংশীদারিত্ব সংলাপ পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে যুক্তরাষ্ট্রের রাজনীতিবিষয়ক মার্কিন আন্ডার সেক্রেটারি ভিক্টোরিয়া নুল্যান্ডের সঙ্গে অনুষ্ঠানের কথা রয়েছে।

কূটনীতিক সূত্রে জানা গেছে, আসন্ন ৭ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের উপসহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী কারা ম্যাকডোনাল্ড ঢাকা সফরে গুরুত্ব পাবে গণতন্ত্র, মানবাধিকার ও শ্রম অধিকার । কারা ম্যাকডোনাল্ড আগামী ৯ ফেব্রুয়ারি বৈঠক করবেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles