সর্বশেষ

36.4 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

বাংলাদেশ বিনির্মাণে যুক্তরাষ্ট্র সহায়তা করে আসছে:তথ্য ও সম্প্রচারমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ নিষেধাজ্ঞা অথবা পাল্টা নিষেধাজ্ঞা দিয়ে কোনো লাভ হয় না বলে তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ মনে করেন ।

রোববার (২১ মে) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। আজ একটা পত্রিকায় রিপোর্ট হলো, আসছে আমেরিকার আরও স্যাংশন (নিষেধাজ্ঞা) । এ ক্ষেত্রে ধারণা করা হচ্ছে রাজনীতিবিদরাও থাকছেন বলে – এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে মন্ত্রী বলেন, প্রথমত যে পত্রিকায় লিখেছে, জিজ্ঞেস করুন তাদের । আমার এ বিষয়ে জানা নেই কোনো কিছু।

তিনি বলেন, আরেকটি বিষয় হচ্ছে যুক্তরাষ্ট্র উন্নয়ন সহযোগী আমাদের । যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক আমাদের অত্যন্ত চমৎকার।

গত ৫১ বছর ধরে সহায়তা করে আসছে যুক্তরাষ্ট্র বাংলাদেশ বিনির্মাণে । আমাদের নিরাপত্তা বাহিনীকে দিয়ে আসছে তারা ট্রেনিংসহ নানা সহায়তা । সেই সহায়তা অব্যাহত আছে। আমরা যেটা মনে করি আমাদের যারা উন্নয়ন সহযোগী, আমাদের দেশ তাদের সহযোগিতাতেই আজ এগিয়ে যাচ্ছে সমৃদ্ধির পথে ।

তিনি বলেন, যে পত্রিকা লিখেছে তারা কোত্থেকে খবর পেয়েছে জিজ্ঞেস করলে ভালো হয় তাদেরকে। এ ব্যাপারে আমাদের কিছু জানা নেই। আর স্যাংশন, পাল্টা স্যাংশন- এগুলো দিয়ে কোনো লাভ হয় না; ইতোমধ্যেই প্রমাণিত। ইরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রসহ অনেকেই গত কয়েক দশক ধরে স্যাংশন দিয়ে রেখেছে । ইরানের সরকার তো কই পড়ে যায়নি। ইরানের সরকার আছে বহাল তবিয়তে । তারপর কিউবার বিরুদ্ধে বহুবছর স্যাংশন ছিল । কিউবাকে পারেনি তলাতে । কয়েক মাইল দূরে যুক্তরাষ্ট্রের । পরিবর্তন হয়নি কিউবার সরকার ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles