সর্বশেষ

43 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

বাল্যবিবাহ নিরোধে “ছড়িয়ে দিই তারুণ্যের কন্ঠস্বর”

বাল্যবিবাহ নিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ওর্য়াল্ড ভিশন বাংলাদেশ, গোদাগাড়ী এপি’র আয়োজনে “মে মোমেন্টাম” ক্যাম্পেন এর অংশ হিসেবে ১১ মে, ২০২৩ তারিখে, বিকাল ০৩ ঘটিকায় ুটি কিশোরী দলের অংশগ্রহণে এক প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। একই দিনে উক্ত বিষয়ে এক মনোজ্ঞ গম্ভীরা পরিবেশনার মাধ্যমে বাল্যবিবাহ সম্পর্কে সচেতনামূলক ম্যাসেজ প্রান করা হয়। স্থান: সোনাদিঘী উচ্চ বিদ্যালয় মাঠ, মাটিকাটা, গোদাগাড়ী, রাজশাহী।

উল্লেখ্য, উক্ত ক্যাম্পেইন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব সঞ্জয় কুমার মহন্ত, উপজেলা নির্বাহী অফিসার, জনাব কামরুল ইসলাম, অফিসার ইন-চার্জ, গোদাগাড়ী মডেল থানা, জনাব নিলুফার ইয়াসমিন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, গোদাগাড়ী, জনাব মো: আলমগীর কবীর তোতা, সভাপতি, উপজেলা প্রেস ক্লাব, গোদাগাড়ী, সভাপতিত্ব করেন জনাব মো: মাইনুল ইসলাম, প্রধান শিক্ষক, সোনাদিঘী উচ্চ বিদ্যালয়, মাটিকাটা এবং জনাব প্রেরণা চিসিম, এপি ম্যানেজার, গোদাগাড়ী এপি, রাজশাহী। খেলা শেষে প্রধান অতিথিসহ বিশেষ অতিথিগণ বাল্যবিবাহ নিরোধে মূল্যবান মতামত তুলে ধরেন। তারা আশ^স্ত করে বলেন যে, উক্ত বিষয়ে যেকোন ধরণের সহযোগীতা প্রদান করবেন। উক্ত অনুষ্ঠানে উপস্থিত শিশুরা অতিথিদের কাছে প্রতিজ্ঞা করেন যে, তারা নিজেরা কেউ বাল্যবিবাহ করবে এবং অন্যদের বিয়েও শক্তহাতে প্রতিহত করবে। এরপর চ্যাম্পিয়ন ও রানার আপ লের মাঝে অতিথিগণ ট্রফি বিতরণ করেন।

অতিথিগণ ওয়ার্ল্ড ভিশন গোাগাড়ী এপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশকে ধন্যবাদ জানান এ ধরণের ব্যতিক্রম একটি প্রোগ্রামের আয়োজন করার জন্য। প্রীতি ম্যাচ আয়োজনের সার্বিক পরিচালনায় ছিলেন মিল্টন রোজারিও, শ্যামল এইচ কস্তা, এন্ড্রিকাস মুর্মু, ডেভিড সাংমা, ফিলিপ বিশ^াস, সন্তোষ মিত্র, প্রোগ্রাম অফিসার ওর্য়াল্ড ভিশন বাংলাদেশসহ সংস্থার ফ্যসিলিটেটর। উক্ত কর্মসূচীকে ঘিরে স্কুলের ছাত্রছাত্রীসহ স্থানীয় বিপুল সংখ্যক জনগণের সমাগম ঘটে। উল্লেখ্য যে, মূল অনুষ্ঠানটি পরিচালনা ও সঞ্চলনায় ছিলেন যুব ও শিশু ফোরামের সদস্যগণ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles