সর্বশেষ

30.8 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

বিদ্যুতের দাম বাড়তে পারে বলে জানান; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ বিদ্যুতের দাম বাড়ানো প্রসঙ্গে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, ‘সবাই যেন প্রস্তুত থাকে, হয় শকড আসবে, না হয় আসবে না।’

বৃহস্পতিবার (২৪ মার্চ) সচিবালয়ে বিদ্যুৎ বিভাগের ‘স্বাধীনতা পুরস্কার’ পাওয়া নিয়ে আয়োজিত এক সংবাদসম্মেলনেে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব করেছেন, সেটি কোন পর্যায়ে আছে— এ বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘আগামী দিনগুলোতে যে চ্যালেঞ্জ আসছে, তা মোকাবিলার জন্য যে পরিমাণ ধৈর্য দরকার, তা সবার কাছে আশা করি। দাম বাড়বে কিনা সে নিয়ে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) বলতে পারবে।

তিনি বলেন, ‘রাষ্ট্র বা সরকার বিদ্যুতে কতটুকু বিনিয়োগ করবে এ জায়গাটা স্থিতিশীল রাখার জন্য। তবে এটার একটা শকড প্রাইস আছে, সরকার কতটুকু নিতে পারবে। এটা সরকারে অর্থ বিভাগ বুঝবে। আমাদের তো একটা প্রস্তাবনা আছে। তারা (অর্থ বিভাগ) যদি বলে সব শকড নেবে, তাহলে তো এখানে কোনো প্রশ্ন আসে না। যদি বলে না ফিফটি ফিফটি আমি শকডটা দেবো (অর্ধেক ভর্তুতি দেব), তাহলে আরেক রকম প্রশ্ন আসবে। এটা নির্ভর করে ফাইন্যান্সের ওপর, আমার ওপর তো নির্ভর করে না।’

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, ‘সবাই যেন প্রস্তুত থাকে। হয় শকড আসবে, না হয় আসবে না।’

সারা বিশ্বে তেল ও এলএনজি গ্যাসের দামের যে ঊর্ধ্বগতিসহ জিনিসপত্রের দাম যেভাবে বেড়ে চলেছে সেটাকে মাথায় নিয়ে এগোনো আমাদের জন্য একটি কষ্টসাধ্য ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। আমরা সবকিছু মাথায় রেখেছি। আশা রাখছি, সামলাতে পারবো।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles