সর্বশেষ

35.6 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

বিদ্যুতের দাম সমন্বয় করা হবে প্রতি মাসেই: প্রতিমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ বিদ্যুতের দামের বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, আমরা বলেছি এখন থেকে প্রতি মাসেই সমন্বয় করব বিদ্যুতের দাম । সেটাই এখন চলছে। প্রতি মাসেই আমরা সমন্বয় করব এটা অল্প অল্প করে ।

শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে রাজধানীর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে ১৪তম ডিআরএমসি-সামিট জাতীয় বিজ্ঞান মেলা-২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠান শেষে এ কথা বলেন তিনি সাংবাদিকদের ।

সেচ মৌসুমে তেমন লোডশেডিং থাকবে না বলে জানিয়ে নসরুল হামিদ বিপু বলেন, সেচের জন্য অনেক জায়গায় সারাদিন ধরে অনেকেই পাম্প চালান । আমরা একটা সময় নির্ধারণ করে দিয়েছি। এই সময়ের মধ্যে আপনারা সেচের জন্য ব্যবহার করবেন বিদ্যুৎ।

তবে কিছু কিছু জায়গায় এটা নিয়ে দেখা দিচ্ছে সমস্যা । এটা কোনো সমস্যা নয়, আমরা ঠিক করছি। সার্বিকভাবে পরিস্থিতি ভালো থাকবে আরও , বিশেষ করে আগামী মাস থেকে।

গ্যাসের দাম বৃদ্ধির বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, গ্যাসের দাম বিশ্ব বাজারের সঙ্গে নির্ধারণ করেছি সমন্বয় করে । আমাদের লক্ষ্য হলো এপ্রিল থেকে কীভাবে নিরবচ্ছিন্নভাবে গ্যাস দিতে পারি, সেটারও ব্যবস্থা করছি। ভোলার গ্যাস পাইপ দিয়ে বরিশাল হয়ে জাতীয় গ্রীডে নিয়ে আসা হবে। এ গ্যাস আগামী এক-দুই মাসের মধ্যে আশা করছি দিতে পারব বলে ।

এর আগে, গত ২৩ জানুয়ারি ভোলা নর্থ-২ কূপে গ্যাস পাওয়ার খবর জানা যায়। পাশাপাশি জানানো হয় এই কূপ থেকে দৈনিক ২ কোটি ঘনফুট গ্যাস উত্তোলন করা সম্ভব বলে । ফেসবুকে এক পোস্টে এ তথ্য জানান বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles