সর্বশেষ

36.1 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে আহ্বান প্রধানমন্ত্রীর

টপ নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিদ্যুতে সম্ভব নয় দীর্ঘদিন ভর্তুকি দেওয়া । তাই বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে সকলকে।

আলেমদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেছেন, মসজিদে নামাজ পড়বেন আপনারা , তখন ব্যবহার করবেন বিদ্যুৎ । মসজিদ থেকে বের হওয়ার সময় বন্ধ করে রাখবেন বিদ্যুতের সুইচগুলো । ওটা শুধু মসজিদের ক্ষেত্রে না, সাশ্রয়ী হবেন আপনাদের বাড়িতেও বিদ্যুৎ ব্যবহারে , এতে আপনাদের কম হবে বিলও, বিদ্যুতের সাশ্রয় হবে।

সোমবার সকালে গণভবন থেকে ভার্চ্যুয়ালি সংযুক্ত হয়ে ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ও মডেল মসজিদ উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপত্বি করেন ধর্ম প্রতিমন্ত্রী । গণভবন প্রান্তে অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব তোফাজ্জল হোসেন মিয়া ।

শেখ হাসিনা বলেন, আমরা যে দামে বিদ্যুৎ উৎপাদন করি তার অর্ধেক দামে আমরা দিচ্ছি বিদ্যুৎ । বিরাট অংকের ভর্তুকি দিতে হচ্ছে, সেই ভর্তুকি দীর্ঘদিন দেওয়া সম্ভব না। সেই কথাগুলো মাথায় রাখতে হবে সকলের। কোনভাবে বিদ্যুৎ, পানি, গ্যাস অপচয় না ঘটে। ইসলাম ধর্মে অপচয়ের ব্যাপারে না রয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, মাঝে মাঝে আমাদের কোমলমতি ছেলেদের বিভ্রান্তিকর পথে নিয়ে যাওয়া হয় । তারা যেন সম্পৃক্ত না হয় জঙ্গিবাদের সাথে । সেজন্য তাদের বুঝাতে হবে যে ইসলাম ধর্ম শান্তির ধর্ম। মানুষ খুন করলে কখনও বেহেস্তে যাওয়া যায় না, খুন করলে দোজখেই যেতে হয়, এ বিষয়টা সচেতন করতে হবে মানুষকে । মসজিদের ইমাম, আলেম, খতিবদের সাধারণ মানুষ শ্রদ্ধার চোখে দেখে, আপনাদের কথার গুরুত্ব রয়েছে।

সম্পাদনায়ঃপূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles