সর্বশেষ

43 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

বিনা ভোগান্তিতে বিচার পেতে বিচার ব্যবস্থাকে ডিজিটাল করে দিয়েছি:প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিচারহীনতার সংস্কৃতি থেকে বের হয়ে দেশে আওয়ামী লীগ সরকার আইনের শাসন প্রতিষ্ঠা করেছে।

সোমবার (৫ জুন) দুপুরে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত নেতারা গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে এ কথা বলেন তিনি । এ সময়ে তিনি সুপ্রিম কোর্টের নবনির্বাচিত অভিনন্দন জানান নেতাদের । প্রধানমন্ত্রী বলেন, বিএনপি দেশে বিচারহীনতার সংস্কৃতি চালু, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মধ্যে দিয়ে জারি ইনডেমনিটি অধ্যাদেশ এবং চালু করে গুম-খুন ও বিচারহীনতার সংস্কৃতি ।

জাতির পিতার হত্যার পর আমার বিচার চাওয়ার, ছিল না বিচার পাওয়ার অধিকার । এটা চরম মানবাধিকার লঙ্ঘন। সেই বিচার না পাওয়ার অবস্থা থেকে আজ মুক্ত করতে পেরেছি দেশকে । আওয়ামী লীগ সরকার সব সময় বিশ্বাস করে ন্যায়বিচারে ।

তিনি আরও বলেন, মানুষ যেন ন্যায় বিচার পায় সে ব্যবস্থা করে দিয়েছে আওয়ামী লীগ সরকার । স্বল্প সময়ে বিনা ভোগান্তিতে মানুষ যাতে বিচার পায় সেজন্য আমাদের সরকার বিচার ব্যবস্থাকে ডিজিটাল করে দিয়েছে। করোনা মহামারির সময়ে ভার্চুয়াল করে দিয়েছি, যাতে মানুষ ঘরে বসেই বিচার পায় স্বল্প সময়ে।

সরকারপ্রধান বলেন, বর্তমান দাবদাহ পরিস্থিতিতে বিদ্যুতের কারণে মানুষের কিছুটা কষ্ট হচ্ছে, আমরা চেষ্টা করছি সাধ্যমতো , প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। দেশে ধারাবাহিক গণতন্ত্র আছে বলেই অভাবনীয় উন্নয়ন হয়েছে গত সাড়ে ১৪ বছরে । আওয়ামী লীগ সরকারের ১৪ বছরের ঐকান্তিক প্রচেষ্টায় উন্নীত হয়েছে বাংলাদেশ উন্নয়নশীল দেশে । আমরা বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে কাজ করে যাচ্ছি।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles