সর্বশেষ

31.5 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

বিশ্বকাপের প্রথম অঘটনের শিকার আর্জেন্টিনা

টপ নিউজ ডেস্কঃ অবিশ্বাস্য, অকল্পনীয়; আর্জেন্টিনা-সৌদি আরবের মধ্যকার ম্যাচের ফলাফল দেখে এমনই মনে হবে আকাশী-নীল জার্সিধারীদের। এমন ফলাফল যেকোনো আর্জেন্টাইন সমর্থক সহজে হজম করতে পারবে না। কিন্তু, কাতার বিশ্বকাপে সৌদি আরবের কাছে নিজেদের প্রথম ম্যাচে ২-১ গোল ব্যবধানে হেরে গেছে আর্জেন্টিনা।

আজ কাতারের লুসাইল স্টেডিয়ামে সৌদির বিপক্ষে আর্জেন্টিনা যখন মাঠে নামছে, তখন সকলেই গবেষণা করছিল ইতালির রেকর্ড নিয়ে। ইতালির পর আর্জেন্টিনাও সৌদিকে হারিয়ে টানা ৩৭ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড নিজের করে নেবে এমনটাই ধরে নিয়েছিল সবাই। তবে লুসাইল স্টেডিয়াম যেন কাতার বিশ্বকাপের প্রথম অঘটনের জন্ম দিতেই প্রস্তুত ছিল। তাই প্রথমার্ধে চার চারবার বল জালে জড়িয়েও আর্জেন্টিনা গোল পেয়েছিল মোটে ১টি। সেটিও ভিএআর প্রযুক্তিতে পেনাল্টির বদৌলতে।

অন্যদিকে প্রথমার্ধে সম্পূর্ণ ব্যাকফুটে ছিল সৌদি আরব। কোনো আক্রমণ তো দূরে থাক ঠিকমতো ডিফেন্সটাও করতে পারছিল না আরবের দেশটি। অথচ বিরতি থেকে ফিরে সবুজ জার্সিধারীরা রীতিমতো আগুনে ফুটবল উপহার দিতে থাকে। টানা ৫ মিনিটে দুই গোল দিয়ে আর্জেন্টাইনদের ব্যাকফুটে ঠেলে দেয় দলটি। আর সেই লিড টানা ৪৫ মিনিট ধরে আর্জেন্টিনার বিপক্ষে রেখে প্রথম জয় তুলে নেয় আরবীয়রা।

লাখো আর্জেটাইন ভক্তের মন ভেঙ্গে এ যেন মরুর বুকে আরব বসন্ত। অবশ্য এই ম্যাচে আর্জেন্টিনার পক্ষ থেকে একমাত্র গোল করে প্রথম আর্জোটাইন হিসেবে চার বিশ্বকাপে গোল করার গৌরব অর্জন করেন লিওনেল মেসি।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles