সর্বশেষ

43.9 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

বিশ্বজিৎ হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

টপ নিউজ ডেস্কঃ আলোচিত বিশ্বজিৎ হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আলাউদ্দিনকে (৩৩) বগুড়া জেলা পুলিশ গ্রেপ্তার করেছে ।

বৃহস্পতিবার (১৪ জুলাই) রাত সাড়ে তিনটার দিকে বগুড়ার শিবগঞ্জের মোকামতলা বন্দর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় । পঞ্চগড়ের অটোয়ারী থানার তিনি ছোটধাপ এলাকার হাবিবুর রহমানের ছেলে। এ খবর বগুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরী নিশ্চিত করেছেন ।

বগুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার জানান, বিশ্বজিতকে হত্যা ও রায় ঘোষণার পর থেকেই আলাউদ্দিন আত্মগোপন করে বিভিন্ন স্থানে পালিয়ে ছিলেন। বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শিবগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে মোকামতলা বন্দর এলাকা থেকে ।

২০১২ সালের ৯ ডিসেম্বর বিশ্বজিৎ দাসকে হত্যা করা হয় ঢাকার বাহাদুর শাহ পার্কের কাছে কুপিয়ে ও পিটিয়ে। ওই ঘটনায় দায়েরকৃত মামলায় ২০১৩ সালের ১৮ ডিসেম্বর ঢাকার চার নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনাল ২১ আসামির মধ্যে ৮ জনকে মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন কারাদণ্ড দেন ১৩ জনকে । ট্রাইব্যুনালের রায়ের বিরুদ্ধে আটটি আপিল ও সাতটি জেল আসামিরা আপিল করেন । এসব আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি একসঙ্গে নিয়ে ২০১৭ সালের ৬ আগস্ট হাইকোর্ট রায় দেন। বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ডেথ রেফারেন্স ও ঘোষণা করেন আপিলের রায় । রায়ে দুইজনের মৃত্যুদণ্ড বহাল, ১৫ জনের আমৃত্যু কারাদণ্ড এবং খালাস দেয়া হয় চার জনকে ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles