সর্বশেষ

43 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

বিশ্বে বাংলাদেশ মাথা উঁচু করে চলবে:প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,আমরা দুইদিন পর বাজেট দিতে যাচ্ছি। ২০০৬ সালে মাত্র ৬১ হাজার কোটি টাকার বাজেট ছিল ।

এখন আমাদের বাজেট ৬ লাখ কোটি টাকার । আগামী বাজেট (২০২৩-২৪) আমরা নিয়ে যাচ্ছি সাত লাখ কোটিতে । সোমবার (২৯ মে) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০২৩’ উদযাপন এবং বিশ্ব শান্তিরক্ষায় শাহাদাৎ বরণকারী সদস্যদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আর্থসামাজিক উন্নয়নের সঙ্গে সঙ্গে আমাদের প্রতিটি বাহিনীর, প্রতিটি মানুষের জীবন মান এবং আমরা তাদের দায়িত্ব পালনের সব ধরনের সুযোগ-সুবিধা সৃষ্টি করে দিচ্ছি। আমাদের লক্ষ্য হচ্ছে বিশ্বে বাংলাদেশ মাথা উঁচু করে চলবে।

২০০৮ সালের নির্বাচনের পর ২০২৩ সাল এখন , সর্বত্র একটা শান্তিপূর্ণ পরিস্থিতি বিরাজমান। গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই আজকে মানুষের ভোটের অধিকার নিশ্চিত হয়েছে, নিশ্চিত হয়েছে ভাতের অধিকার এবং অব্যাহত রয়েছে অর্থনৈতিক উন্নয়নের ধারা ।

সরকারপ্রধান বলেন, সম্ভব হয়েছে আমাদের অগ্রগতি স্থিতিশীল পরিবেশের জন্যই । একটা স্থিতিশীল, শান্তিপূর্ণ পরিবেশই গতিশীল করতে পারে একটি দেশের উন্নয়নের ধারা এবং উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে। আমরা আজকে উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। এটা ২০২৬ সাল থেকে বাস্তবায়ন করব। এই বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে । বাংলাদেশ স্মার্ট বাংলাদেশ হবে ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles