সর্বশেষ

30.8 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

বিশ্ব পরিবেশ দিবস আজ

টপ নিউজ ডেস্কঃ আজ ৫ জুন (সোমবার) বিশ্ব পরিবেশ দিবস। দিবসটি বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হবে। এ উপলক্ষে নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে বিভিন্ন সরকারি ও বেসরকারি সংগঠনের উদ্যোগে।

বিশ্ব পরিবেশ দিবসের এবারের প্রতিপাদ্য হলো “প্লাস্টিক দূষণ সমাধানে সামিল হই সকলে।” এবং এ উদ্দেশ্যে এবারের স্লোগান নির্ধারণ করা হয়েছে “ সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ।” দিনটি উপলক্ষে সচিবালয়ের তথ্য অধিদপ্তরের সভাকক্ষে সরকারিভাবে নেওয়া নানা কর্মসূচী সর্ম্পকে জানাতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে নেওয়া কর্মসূচি সম্পর্কে  পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে ৫ জুন সকাল সাড়ে ৯টায় বৃক্ষরোপণের মাধ্যমে বিশ্ব পরিবেশ দিবসের কর্মসূচির উদ্বোধন করেন। এছাড়া ৫ জুন থেকে ১১ জুন পর্যন্ত চলবে শেরেবাংলা নগরে পরিবেশ মেলা। বৃক্ষমেলা ৫ থেকে ২৬ জুন চলবে, এরপর ঈদ উল আযহার সরকারি ছুটি ২৭ থেকে ৩০ জুন থাকায় পুনরায় শুরু হবে ১ জুলাই থেকে ১২ জুলাই ২০২৩ পর্যন্ত। প্রতিদিন এই মেলা চলবে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত।

মন্ত্রী মো. শাহাব উদ্দিন আরো জানান, উদ্বোধন অনুষ্ঠানে বঙ্গবন্ধু এওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন ২০২২, বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার ২০২১, জাতীয় পরিবেশ পদক ২০২২ এবং সামাজিক বনায়নের উপকারভোগীদের মধ্যে লভ্যাংশের চেক বিতরণ করা হবে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles