সর্বশেষ

30.1 C
Rajshahi
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

বুস্টার ডোজ সপ্তাহ দেশজুড়ে

টপ নিউজ ডেস্কঃ দেশজুড়ে করোনা টিকার সপ্তাহব্যাপী শুরু হয়েছে বিশেষ বুস্টার ডোজ কার্যক্রম । এ কার্যক্রম আগামী ১০ জুন পর্যন্ত চলবে । নির্ধারিত এই সাতদিনে এক কোটির বেশি মানুষকে বুস্টার ডোজ টিকার আওতায় স্বাস্থ্য অধিদপ্তরের আনার পরিকল্পনা ।

শনিবার (৪ জুন) সকাল ৯টা থেকে শুরু হয়েছে এই বুস্টার ডোজ সপ্তাহ । স্বাস্থ্য অধিদপ্তরের টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক নিশ্চিত করেছেন বিষয়টি ।

তিনি বলেন, আজ থেকে শুরু হয়েছে বুস্টার ডোজ সপ্তাহ । এ সময়ে এক কোটির ওপরে নির্ধারণ করা হয়েছে বুস্টার ডোজ দেওয়ার লক্ষ্যমাত্রা । বুস্টার ডোজ নেওয়ার উপযুক্ত প্রায় চার কোটি মানুষ রয়েছেন আমাদের এখনো অপেক্ষমাণ ।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, সারাদেশে মোট ১৬ হাজার ১৮১টি টিকা কেন্দ্রে বুস্টার ডোজ দেওয়া হবে । এর মধ্যে স্থায়ী কেন্দ্র ৬২৩টি ও অস্থায়ী কেন্দ্র ১৫ হাজার ৫৫৮টি। বুস্টার ডোজ সপ্তাহ চলাকালে একযোগে টিকাদান কর্মী ৪৫ হাজার ৫৩৫ জন ও স্বেচ্ছাসেবী নিয়োজিত থাকবেন টিকাদান কাজে ।

যেসব অস্থায়ী কেন্দ্রে সেসব কেন্দ্রে দুদিন টিকা দেওয়া হবে টিকা দেওয়ার তারিখ স্থানীয় পর্যায়ে প্রচার-প্রচারণা ও মাইকিং করে জানিয়ে দেওয়া হয়েছে এরই মধ্যে।

এর আগে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৮ বছর ক্যাম্পেইনের আওতায় ও তদুর্ধ্ব সব নাগরিক তৃতীয় ডোজ বা বুস্টার ডোজ কোভিড ভ্যাকসিন গ্রহণ করতে পারবেন। দ্বিতীয় ডোজ গ্রহণের ৪ মাস পর নেওয়া যাবে বুস্টার ডোজ ।

অধিদপ্তর জানায়, সব টিকাকেন্দ্রে সকাল ৯টা থেকেশুরু হবে ভ্যাকসিন দেওয়া । ভ্যাকসিন গ্রহণের জন্য অবশ্যই সঙ্গে নিয়ে আসবেন আপনার টিকা কার্ডটি । বুস্টার ডোজের পাশাপাশি কোভিড ভ্যাকসিন দেওয়ার চলমান থাকবে স্বাভাবিক কার্যক্রমও ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles