সর্বশেষ

28.3 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

বৈশাখের শুরুতেই দেখা দিয়েছে লোডশেডিং ও পানির সংকট

টপ নিউজ ডেস্কঃ বৈশাখের আগে থেকেই ভয়াবহ তাপপ্রবাহে অস্থির হয়ে উঠেছে জনজীবন। হাঁসফাঁস অবস্থা কয়েক দিন ধরে । এর মধ্যে বাড্ডা, বনশ্রী, মিরপুরসহ বেশ কয়েকটি এলাকায় লোডশেডিং ও পানির সংকট দেখা দিয়েছে। বৈরী আবহাওয়া ও বিদ্যুৎ, পানির সংকটে বয়স্ক ব্যক্তি ও শিশুরা অসুস্থ হয়ে পড়ছেন ।

শনিবারও (১৫ এপ্রিল) রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ ডিগ্রি সেলসিয়াস । বৈশাখের প্রথম দিনও ৪০ ডিগ্রি সেলসিয়াসের ওপরে তাপমাত্রা ছিল। মধ্য বাড্ডার বাসিন্দা মাহবুবুল আলম জানিয়েছেন, শনিবার দিবাগত রাতে সেহরির আগে পরে বিদ্যুৎ ছিল না আড়াই থেকে তিন ঘণ্টা । তীব্র গরমে পরিবারের সবার ঘুমাতে ও সেহরি করতে কষ্ট হয়েছে। মিরপুরের বাসিন্দা শাহনেওয়াজ জানিয়েছেন, বিদ্যুৎ যাচ্ছে তবে এক ঘণ্টার আগেই তা ফিরে আসছে।

এদিকে, লোডশেডিংয়ের পাশাপাশি রাজধানীর বিভিন্ন স্থানে বিঘ্নিত হচ্ছে পানির সরবরাহ । ওয়াসার পানির পাইপ বসানোর কাজ চলমান থাকায় কোথাও কোথাও পানির সংকট হচ্ছে বলে জানিয়েছেন অনেকেই। এছাড়া রাজধানীর আদাবর, মনসুরাবাদ, মেহেদীবাগ, শেখেরটেক, মোহাম্মাদিয়া হাউজিংয়ে পানির সংকটের কথা জানিয়েছেন বাসিন্দারা।

উত্তর আদাবরের বাসিন্দা শাহনাজ বেগম জানান, রাতে কিছু সময়ের জন্য পানি থাকে। তখন বালতি, পানির বোতল কিংবা জারে পানি সংরক্ষণ করতে হচ্ছে। সকালে পানির প্রয়োজন হলে নিয়ে আসতে হচ্ছে অন্য এলাকা থেকে । শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াসে চুয়াডাঙ্গা জেলায় পৌঁছায় । ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এর আগে ২০১৪ সালে ঢাকার তাপমাত্রা ছুঁয়েছিল ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles