সর্বশেষ

43 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

ব্রিটেনের নতুন রাজা বরখাস্ত করলেন ১০০ কর্মচারীকে

টপ নিউজ ডেক্স : রানি এলিজাবেথের মৃত্যুর ২৪ ঘণ্টার মধ্যে ব্রিটেনের নতুন রাজা তৃতীয় চার্লস রাজসিংহাসনে বসেন । কিন্তু রাজার দায়িত্ব নেয়ার পর বরখাস্ত করছেন  রাজ দরবারের অন্তত ১০০ কর্মচারীকে। দ্য টেলিগ্রাফের এক প্রতিবেদনে জানা গেছে ,ইতোমধ্যে তাদের কাছে চিঠি পাঠিয়েছেন তিনি চাকরি থেকে অব্যাহতি দিয়ে ।

এ কারনে ব্রিটিশ সিংহাসনে বসতে না বসতেই নতুন রাজা পড়েছেন সমালোচনার মুখে ।এখনও শেষ হয়নি রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠান । স্বাভাবিকভাবেই  শোকের আবহ কাটেনি ব্রিটেন থেকে । এ অবস্থায় জনরোষে পড়েছেন তৃতীয় চার্লস তার এমন সিদ্ধান্তের কারনে এবং কর্মী সংগঠনগুলো তার তীব্র নিন্দা করেছে ।

প্রতিবেদনে আরও জানা গেছে,  নিজেদের পুরোনো বাসস্থান ছেড়ে খুব তাড়াতাড়ি সস্ত্রীক বাকিংহ্যাম প্যালেসে উঠবেন রাজা চার্লস। এজন্য তিনি শতাধিক কর্মী ছাঁটাই করছেন আগের বাসস্থান ক্ল্যারেন্স হাউস থেকে ।

রাজপরিবার এক বিবৃতিতে  জানিয়েছে, আপাতত স্থগিত থাকবে নবাগত রাজা তৃতীয় চার্লস এবং তার স্ত্রী কুইন কনসর্ট ক্যামিলার বাড়ির কাজকর্ম । আর এজন্যই বাদ দেয়া হচ্ছে সেসব কর্মচারীকে।তাদের ধন্যবাদ কারণ তারা এতদিন দায়িত্ব পালন করেছেন বিশ্বস্ততার সঙ্গে । তবে  সবাইকে পুনরায় কাজ দেয়ার অবিলম্বে চেষ্টা করা হবে।

কিন্তু বিষয়টি প্রকাশ্যে আসার পর কর্মচারী সংগঠন পাবলিক অ্যান্ড কমার্শিয়াল সার্ভিসেস ইউনিয়ন চার্লসের প্রতি ক্ষোভ ঝেড়েছে এবং সংগঠনটির সাধারণ সম্পাদক মার্ক সেরওয়াটকা জানিয়েছেন  তারা অনুমান করেছিলো, কিছু রদবদল ঘটবে রাজপরিবারের কার্যপ্রণালিতে । তবে এ সিদ্ধান্ত এত দ্রুত নেয়া ঠিক হয়নি।

প্রথা অনুযায়ী, রানি এলিজাবেথের মৃত্যুর ২৪ ঘণ্টার মধ্যে  চার্লস রাজসিংহাসনে বসেন । তবে তাকে কর্মচারীদের সঙ্গে দুর্ব্যবহার করতে দেখা যায় রাজা ঘোষণার অনুষ্ঠানেই । কলম রাখা নিয়ে তাদের ওপর মেজাজ হারাতে দেখা যায়।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles