সর্বশেষ

36.1 C
Rajshahi
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

ভারতের সঙ্গে আমাদের ব্যবসা-বাণিজ্য ও বেড়েছে লেনদেন:সেতুমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ লাইন অফ ক্রেডিটের (এলওসি) মাধ্যমে ভারত বাংলাদেশে বেশ কিছু ইনভেস্টমেন্ট (বিনিয়োগ) নিয়ে এগিয়ে এসেছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের জানান, ভারত যদি সর্বোচ্চ বিনিয়োগ করে বাংলাদেশে , তাহলে আমাদের যেতে হয় না অন্য কারও কাছে ।

তিনি বলেন, বারৈয়ারহাট-হেঁয়াকো-রামগড় সড়ক প্রশস্তকরণ কাজের ভিত্তিপ্রস্তর যে স্থাপন, এলওসির সেটাও একটি প্রজেক্ট। একইসঙ্গে হয়ে গেছে রামগড়ের মৈত্রী সেতু । এর ফলে সংযোগ বাড়বে চট্টগ্রামের সঙ্গে । পাশাপাশি প্রায় শেষের দিকে কক্সবাজার এয়ারপোর্টের বর্ধিতকরণের কাজ । ঢাকায় যে তৃতীয় টার্মিনাল করা হয়েছে, তা অক্টোবরের দিকে সম্ভাবনা আছে সফট ওপেনিং করার ।

বুধবার (২৪ মে) রাজধানীর তেজগাঁওয়ে সড়ক ভবনের চিফ ইঞ্জিনিয়ার কনফারেন্স হলে ‘বারৈয়ারহাট-হেঁয়াকো-রামগড় সড়ক প্রশস্তকরণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন’ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি । সড়ক পরিবহন মন্ত্রী বলেন, ‘ভারত যদি সর্বোচ্চ বিনিয়োগ করে বাংলাদেশে , তাহলে আমাদের অন্য কারও কাছে যেতে হয় না। আমাদের রোড কানেক্টিভিটি ও রেল সেক্টরে দুই দিক থেকেই কানেক্টিভিটি এগিয়ে গেছে অনেক দূর । পাশাপাশি উন্মোচিত হচ্ছে আরও নতুন নতুন দুয়ার ।

ভারতের সঙ্গে আমাদের ব্যবসা-বাণিজ্য ও বেড়েছে লেনদেন। এর ফলে লাভবান হয়েছে উভয় দেশই। এই কথাগুলো আজকে আমাদের স্বীকার করতে হবে। আমি ভারতের সঙ্গে আমাদের
আমাদের বন্ধুত্ব চাই নিজেদের স্বার্থে, আমাদের জাতীয় স্বার্থে ও আমাদের উন্নয়নের স্বার্থে।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles