সর্বশেষ

31.3 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

ভারতে কয়েক মিনিটের ব্যবধানে  ৩ বিমান বিধ্বস্ত

টপ নিউজ ডেক্স: ভারতের দুই রাজ্যে কয়েক মিনিটের ব্যবধানে ভেঙে পড়ল মোট ৩টি বিমান। রাজস্থানে শনিবার সকালে একটি চার্টার্ড বিমান এবং সুখই-৩০ মধ্য প্রদেশে  ও মিরাজ ২০০০ যুদ্ধবিমান ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে। উদ্ধারকাজ শুরু করা হয়েছে দুই জায়গাতেই ।

 

ভারতের বার্তা সংস্থা এএনআইয়ের তথ্যমতে, দুর্ঘটনায় হতাহতের বিষয়ে এখনও জানা যায়নি কোনো তথ্য । এদিকে শনিবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজস্থান সফরে যাওয়ার কথা। এর আগেই পাওয়া গেল এই দুর্ঘটনার খবর ।

প্রাথমিক সূত্রে জানা গেছে, বিগত দুই দিন ধরে মধ্য প্রদেশে আকাশপথে মহড়া চলছিল বিমানবাহিনীর। গোয়ালিয়র এয়ারবেস থেকে এ দিন সকালে সুখই-৩০ ও মিরাজ ২০০০- এই দুটি যুদ্ধবিমান শুরু করেছিল উড়ান। আকাশে ওড়ার কিছুক্ষণ পরই দুটি বিমান ভেঙে পড়ে মোরেনার কাছে । এখনও খোঁজ মেলেনি বিমানের পাইলটদের । এমনকি তারা বেঁচে আছেন কি না, তাও  জানা যায়নি এখনও।

  

বিমানবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, এখনও জানা যায়নি দুর্ঘটনার কারণ। খোঁজ করা হচ্ছে বিমান দুটির ব্ল্যাকবক্সের। ব্ল্যাক্সবক্সের খোঁজ পাওয়া গেলেই জানা যাবে দুর্ঘটনার আসল কারণ।

সেনা সূত্রে জানা গিয়েছে, মহড়া শুরু হওয়ার কথা ছিল শনিবার সকাল ৮টা থেকে । কিন্তু শৈত্যপ্রবাহের কারণে মহড়া শুরু হয় দেরিতে। সুখই বিমানটি প্রথমবার মহড়া দেয় এবং অবতরণও করে। পরে ১১টা ১৫ মিনিট নাগাদ আবার উড়ান শুরু করে বিমান, এরপরই ভেঙে পড়ে। জানা গিয়েছে, সুখই বিমানে দুইজন পাইলট ছিলেন ।

ভেঙে পড়া আরেকটি বিমান মিরাজ-২০০০ প্রথমবার উড়ান শুরু করার পরই ভেঙে পড়ে। মিরাজ-২০০০ যুদ্ধবিমানে  পাইলট ছিলেন একজন এবং তারও খোঁজ মিলছে না।

অপরদিকে, রাজস্থানের ভরতপুরেও ভেঙে পড়ে একটি চার্টার্ড বিমান । কতজন যাত্রী ছিলেন ওই বিমানে, এখনও তা জানা যায়নি। স্থানীয় বাসিন্দারাই প্রথম  ভেঙে পড়তে দেখেন বিমানটিকে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles