সর্বশেষ

33.7 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

ভোজ্যতেলের দাম বাড়ল ৩৮ টাকা

টপ নিউজ ডেস্কঃ ১৮০ টাকা প্রতি লিটার খোলা সয়াবিন তেল , বোতলজাত সয়াবিন ১৯৮ টাকা ও ১৭২ টাকা পাম সুপার নির্ধারণ করেছে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স ও বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন। সর্বশেষ সরকারি সিদ্ধান্তে সয়াবিন তেলের দাম প্রতি লিটার ১৬০ টাকা ছিল । সে হিসেবে এক মাসের ব্যবধানে লিটারপ্রতি ৩৮ টাকা বাড়ল ভোজ্যতেলের দাম ।

বৃহস্পতিবার বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স ও বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের এ তথ্য জানানো হয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে ।

এতে বলা হয় যে, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত সয়াবিন ও পাম তেলের মূল্যের দেখা গেছে ঊর্ধ্বমুখী প্রবণতা । সেই বিবেচনায় বাংলাদেশে সমন্বয় করা হলো তেলের মূল্য । এখন থেকে খোলা সয়াবিন তেল এক লিটার বিক্রি হবে ১৮০ টাকায় । আর ৫ লিটার বোতলজাত সয়াবিন ৯৮৫ টাকায় বিক্রি হবে ।

এর আগে গত ৬ ফেব্রুয়ারি বাণিজ্য সচিবের সঙ্গে বৈঠক শেষে নির্ধারণ করা হয় তেলের নতুন দাম । ওই দিন সরকার প্রতি লিটার ১৬৮ টাকা বোতলজাত সয়াবিন তেলের দাম এবং খোলা তেলের দাম ১৪৩ টাকা, পাঁচ লিটারের বোতলজাত সয়াবিন তেলের দাম ৭৯৫ টাকা ও পাম অয়েলের দাম নির্ধারণ করে দিয়েছিল ১৩৩ টাকা ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles