সর্বশেষ

43.3 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

মনটা যাদের ছোট তাদের উচিত নয় রাজনীতি করা:ওবায়দুল কাদের

টপ নিউজ ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, রক্তের বিনিময়ে অর্জন করেছি স্বাধীনতা । স্বাধীনতার পর থেকে অতিক্রম করতে হয়েছে চ্যালেঞ্জ । আমাদের রাজনীতি হিংসামুক্ত দাবি করতে পারি না একথা । রাজনীতিতে নষ্ট ধারা এখনো প্রবাহিত। শান্তির রাজনীতি পদে পদে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

বৃহস্পতিবার (৪ মে) সকালে রাজধানীর জাতীয় জাদুঘরের সামনে শুভ বুদ্ধ পূর্ণিমা জাতীয় সম্মিলিত শান্তি শোভাযাত্রা ও সম্প্রীতি উৎসবে এসব কথা বলেন তিনি । বাংলাদেশ বৌদ্ধ সাংস্কৃতিক পরিষদের সভাপতি প্রফেসর ডা. উত্তম কুমার বড়ুয়া সভাপতিত্ব করেন অনুষ্ঠানের ।

ওবায়দুল কাদের বলেন, সমাজে শান্তির সুবাতাস আনতে দায়িত্ব নিতে হবে রাজনীতির অধিপতিদের । হিংসা, হানাহানি, যুদ্ধ, বিদ্রোহ কিংবা সহিংসতা নয়, শান্তির পথ দেখাতে হবে। তিনি বলেন, সাম্প্রদায়িক বাংলাদেশ চাই, চাই না সন্ত্রাস। সাম্প্রদায়িক সম্প্রীতির বিরুদ্ধে রুখতে হবে চেতনাবিরোধী সন্ত্রাসকে ।

বৌদ্ধদের এ উৎসবে সাম্প্রদায়িক সম্প্রীতির সকলেই মিলেমিশে হয়ে গেছে একাকার । গৌতম বুদ্ধ শান্তির বাণী প্রচার করে গেছেন।

বিএনপির উদ্দেশ্যে কাদের বলেন, বিএনপি বলছে শেখ হাসিনা কিছুই আনতে পারেনি ফিরবে খালি হাতে। মনটা যাদের ছোট তাদের উচিত নয় রাজনীতি করা । দেশের অর্জনকে যারা নিজেদের মনে করে না প্রয়োজন নেই তাদের রাজনীতি করার ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles