সর্বশেষ

37.3 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

ময়নাতদন্ত ও ডিএনএ টেস্টের পর সীতাকুন্ডে নিহতদের লাশ হস্তান্তর

টপ নিউজ ডেস্কঃ চট্টগ্রামে সীতাকুণ্ডে বিএম কন্টেইনারে ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকান্ডে নিহতদের প্রত্যেকের ময়নাতদন্ত এবং ডিএনএ টেস্ট করা হবে।চট্টগ্রাম নগর পুলিশের চকবাজার জোনের সহকারী কমিশনার মো. শহিদুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন ক্ষতিগ্রস্থদে ক্ষতিপূরণ বিষয়ে জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেক নিহতের পরিবারকে ৫০ হাজার টাকা এবং প্রাথমিকভাবে আহতদের ২০ হাজার টাকা করে দেওয়া হবে। ভাটিয়ারি এলাকার বিএম ডিপোর অগ্নিকাণ্ডের ঘটনাস্থল আজ (৫ জুন) দুপুরে পরিদর্শন শেষে বিভাগীয় কমিশনার ও পুলিশ কর্মকর্তা শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

আরো পড়ুনঃ দাহ্য পদার্থ ছিল চট্টগ্রামের কনটেইনার ডিপোয়

পুলিশ কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, নিহতদের পরিবার ও স্বজনদের অনেকে হাসপাতালে মরদেহ শনাক্তের পর নিয়ে যেতে চাইছেন। তবে নিহতদের সবার ময়নাতদন্ত এবং ডিএনএ টেস্ট করা হবে। সকল নিয়ম অনুসরণ করে পরিবার ও স্বজনদের মরদেহ হস্তান্তর করা হবে। এ প্রতিবেদনটি লেখা পর্যন্ত ৩৭ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। এছাড়াও বিস্ফোরণে ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যসহ দুই শতাধিক আহত হয়েছে।

বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন সার্বিক পরিস্থিতি সম্পর্কে জানান, ডিপোর ভেতরের পরিবেশ ভাল নয়। একটু পর পর কনটেইনার বিস্ফোরণ হচ্ছে, সেউ সাথে ধোয়ার পরিমাণও বাড়ছে। এছাড়া ডিপোর লোকজন নেই, এতে কাজ করতে বা পরিস্থিতি সামাল দিতে বেগ পেতে হচ্ছে। রাসায়নিক পণ্য থাকায় আগুনও নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না।

আরো পড়ুনঃ কিয়েভে শক্তিশালী বিস্ফোরণ

মো. আশরাফ উদ্দীন আরো বলেন, ১৫০ থেকে ২শ জনের একটা বিশেষজ্ঞ দল এসেছে,  ডিপোর আগুন নিয়ন্ত্রণে আনতে। আশা করছি তারা একটা ব্যবস্থা নেবেন। আগুন নিয়ন্ত্রণের পাশাপাশি আমরা পরিবেশ বিশেষ করে নদী দূষণ যেন না হয় সেদিকেও খেয়াল রাখছি।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles