সর্বশেষ

28.3 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

মাউশির সিন্ডিকেট ধরতে মাঠে দুদক

টপ নিউজ ডেস্কঃ নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁস ও নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন দুর্নীতির সঙ্গে সম্পৃক্ত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) সিন্ডিকেটকে ধরতে এবং সম্পৃক্তদের লুটপাট করা সম্পদের খোঁজে দুর্নীতি দমন কমিশন (দুদক) মাঠে নেমেছে ।

সুনির্দিষ্ট তথ্য-উপাত্ত ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সম্প্রতি কমিশন থেকে এ বিষয়ে দেওয়া হয়েছে একটি অনুসন্ধানের সিদ্ধান্ত । একই সঙ্গে দ্রুত সময়ের মধ্যে অনুসন্ধান টিম গঠন করার নির্দেশনাও দেওয়া হয়েছে বলে সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তা নিশ্চিত করেছেন।

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে দুদকের এক কর্মকর্তা বলেন, সম্প্রতি মাউশির ৫১৩টি পদে নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁসের ঘটনায় এরই মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) শিক্ষা কর্মকর্তা চন্দ্র শেখর হালদারসহ বেশ কয়েকজনকে পুলিশ গ্রেপ্তার করেছে ।

পুলিশের গোয়েন্দা বিভাগ এ বিষয়ে তাদের মতো তদন্ত করছে। তথ্য রয়েছে, দুদকের কাছেও যে প্রশ্নফাঁস ও নিয়োগ বাণিজ্য চক্রের সঙ্গে মাউশির অনেক কর্মকর্তা-কর্মচারী জড়িত । যেখানে চন্দ্র শেখর হালদার ও উচ্চমান সহকারী নাজমুল হোসেনসহ আট থেকে ১০ জনের রয়েছে একটি শক্তিশালী সিন্ডিকেট।

তিনি আরও বলেন, দুদকের অভিযানে স্কুলের বিভিন্ন নিয়োগের ক্ষেত্রেও পাওয়া গেছে অনিয়মের সত্যতা । সে বিষয়েও কাজ চলছে আমাদের । ওই সিন্ডিকেটের প্রধান ও সদস্যদের আটক করা, শাস্তি দেওয়া ও নিয়োগ বাণিজ্যের মাধ্যমে অর্জিত অবৈধ সম্পদ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করাই প্রধান উদ্দেশ্য দুদকের ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles