সর্বশেষ

43.3 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

যুক্তরাষ্ট্রে এবার গির্জায় হামলা

টপ নিউজ ডেক্সঃ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাফেলো শহরে সুপারমার্কেটেস দূর্বৃত্তদের ছোড়া গুলিতে ১০ জন নিহত হওয়ার পরদিনই এবার ক্যালিফোর্নিয়ার একটি গির্জায় বন্দুকধারীর গুলিতে অন্তত একজন নিহত হয়েছেন এবং চারজনের অবস্থা আশঙ্কাজনক। গুলিবিদ্ধদের একজন ঘটনাস্থলেই মারা যান বলে অরেঞ্জ কাউন্টির শেরিফের দপ্তর থেকে করা একটি টুইটের মাধ্যমে জানা যায় । আহত বাকিদের হাসপাতালে নেওয়া হয়েছে।

দুপুরে একটি অনুষ্ঠানের আয়োজনের সময় ক্যারিফোর্নিয়ার জেনেভা প্রেসবাইটেরিয়ান নামের গির্জাটিতে এ হামলার ঘটনা ঘটে। এখন পরযন্ত সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানায় ক্যালিফোর্নিয়া পুলিশ। তার নাম পরিচয় প্রকাশ করা হয়নি। তবে ধারণা করা যাচ্ছে, তিনি এশীয়, বয়স ৬০ বছরের আশপাশে এবং তিনি ঘটনাস্থলের কাছাকাছি কোথাও থাকতেন না। তবে কী উদ্দেশ্যে তিনি এই হামলা চালিয়েছেন তার কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। হামলার পর গির্জায় থাকা মানুষরাই তাকে আটক করে, এবং তার কাছে থাকা দুটি হ্যান্ডগানও জব্দ করা হয়। হামলারর সময় গির্জাটিতে ৩০ থেকে ৪০ জন মানুষ উপস্থিত ছিলেন।

ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসম সিএনএন কে বলেন, আমরা ঘটনা পর্যবেক্ষণ করছি ও স্থানীয় আইন-শৃ ঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে কাজ করছি।

উল্লেখ্য যে এর আগে গত শনিবার নিউইয়র্কেরেই একটি সুপারমার্কেটে গুলিতে অন্তত ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিন জন। নিউইয়র্কের বাফেলো শহরে এ ঘটনা ঘটে। এখন পুলিশ বলছে, এ ঘটনায় তারা ১৮ বছর বয়সী এক হামলাকারীকে আটক করেছি। ঘটনাটিকে ‘জাতিগত বিদ্ধেষ থেকে উদ্বুদ্ধ অপরাধ’ হিসেবে তদন্ত করা হচ্ছে।

সূত্র- সিএনএন

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles