সর্বশেষ

42.1 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

রাজধানীর বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের কর্মীরা অত্যন্ত পরিশ্রম করেছেন:আইজিপি

টপ নিউজ ডেস্কঃ   ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় রাজধানীর বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের পাশাপাশি পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে।

আগুন নিয়ন্ত্রণে আসার পর দুপুর সোয়া তিনটার দিকে সার্বিক পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি বলেন, আমরা ভোরে আগুনের খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে আসি। পৌনে সাতটার মধ্যে সব সিনিয়র অফিসার ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ শুরু করেন। আমরা এসে দেখি ভয়াবহ আগুন ।

তখন থেকেই ফায়ার সার্ভিস কাজ করছে। আমরা রাজারবাগ থেকে পাঁচটি ওয়াটার ক্যানন এনে  কাজ শুরু করি ফায়ার সার্ভিসের সঙ্গে। আমাদের ওয়াটার রিজার্ভার থেকে প্রায় দুই লাখ লিটার পানি সাপ্লাই দিয়েছি। আমাদের পুলিশের প্রায় দুই হাজার ফোর্স এই এলাকায় দায়িত্ব পালন করছে।

তিনি বলেন, ‘ফায়ার সার্ভিসের কর্মীরা অত্যন্ত পরিশ্রম করেছেন। র‍্যাব-বিজিবিসহ তিন বাহিনীর সদস্যরা  দায়িত্ব পালন করেছেন একযোগে। সবার সম্মিলিত চেষ্টায় কিছুক্ষণ আগে আগুন নিয়ন্ত্রণে এসেছে। আমাদের একটি ব্যারাকে আগুন লেগেছে। আমাদের সব সদস্য নিরাপদে বের হতে পেরেছেন। মালামাল বের করতে পারিনি। ডকুমেন্টস ও মালামালের কী ক্ষতি হয়েছে তা পরে জানা যাবে।’ ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা প্রসঙ্গে তিনি বলেন, ‘আপনারা দেখেছেন কী অবস্থা, এখানে হাজার হাজার মানুষ। হামলার খবর পেয়ে আমরা সঙ্গে সঙ্গেই গিয়েছি, এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। পরে জড়িতদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।’

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles