সর্বশেষ

43.3 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

রাজশাহীর রাজাবাড়িহাটে সিধু-কানহু’র আত্মত্যাগ এর ১৬৭তম দিবস

টপ নিউজ ডেস্কঃ রাজশাহীর রাজাবাড়িহাটে সিসিবিভিও-রক্ষাগোলা সমন্বয় কমিটির যৌথ উদ্যোগে সিধু-কানহু’র আত্মত্যাগ ও সাঁন্তাল হুল বা উদযাপিত বিদ্রোহের ১৬৭তম দিবস:
আজ ৩০ জুন, ২০২২ সাঁন্তাল বিদ্রোহের সিধু-কানহু মহান নেতার আত্মত্যাগ ও ১৬৭তম সাঁন্তাল ‘হুল’ বা বিদ্রোহ দিবস। এই দিনে সাঁন্তাল-কৃষক-জনতা ব্রিটিশ শাসক ও তাদের এদেশীয় দালাল, মহাজন, জমিদার শ্রেনীর কবল থেকে মুক্তি ও স্বাধীনতার আকাঙ্খায় বিদ্রোহ ঘোষনা করেছিলেন। তাদের এই সংগ্রামকে সিসিবিভিও-রক্ষাগোলা গ্রাম সমাজ সংগঠনসমূহ স্মরণ করে গভীরভাবে। ব্রেড ফর দি ওয়ার্ল্ড-জার্মানীর সহযোগিতায় সিসিবিভিও-রক্ষাগোলা সমন্বয় কমিটির যৌথ উদ্যোগে দিবসটি স্মরণে এবং ৩৫টি রক্ষাগোলা গ্রাম সমাজ সংগঠনসমূহের অংশগ্রহণে পালন করা হয় দিবসটি । রক্ষাগোলা সমন্বয় কমিটির সাবেক সভাপতি প্রসেন এক্কার সভাপতিত্বে পুস্প স্তবক অর্পণ গোদাগাড়ী উপজেলার রাজাবাড়িহাট উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিটি সিসিবিভিও শাখা কার্যালায় রাজাবাড়িহাট থেকে শুরু হয়ে শেষ হয় রাজাবাড়িহাট উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে এসে । র‌্যালিতে অতিথিসহ রক্ষাগোলা গ্রাম সমাজ সংগঠনসমূহের বিভিন্ন জনজাতির ১৪০জন নারী-পুরুষ তাদের নিজস্ব সংস্কৃতির পোশাক ও ফেস্টুনে অংশগ্রহণ করেন সজ্জিত হয়ে ।
আলোচনা সভায় অতিথি হিসেবে সিসিবিভিও’র সিনিয়র হিসাবরক্ষক এএইচএম তারিক বক্তব্য রাখেন , হিন্দু, বৌদ্ধ ও খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি গোদাগাড়ী উপজেলার শ্রী কৃষ্ণ কুমার সরকার।
সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles