সর্বশেষ

36.1 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

রাজশাহী কলেজে অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ এর বিশেষ মতবিনিময় সভা

টপ নিউজ ডেস্কঃ বিশিষ্ট শিক্ষাবিদ, সাহিত্যিক, আলোকিত মানুষ গড়ার কারিগর ও রাজশাহী কলেজের প্রাক্তন শিক্ষক অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ বলেছেন, যদি কেউ জিজ্ঞেস করে তুমি জীবনে কার কাছে সব থেকে বেশি পেয়েছো, তাহলে আমার শিক্ষকদের কাছ থেকে আমাকে বলতেই হবে।

মঙ্গলবার রাজশাহী কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে ‘কথা ও গল্প’ তিনি এ কথা বলেন আয়োজনে । অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ- এর রাজশাহী আগমন উপলক্ষ্যে রাজশাহী কলেজ প্রশাসন ভবনের সামনে আয়োজন করা হয় কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে ‘কথা ও গল্প’ বিশেষ মতবিনিময় ।

প্রায় ৩০ মিনিট ধরে তিনি তাঁর স্বভাবসূলভ হাস্যরসে ‘কথা ও গল্প’ দিয়ে রাজশাহী কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের মুগ্ধ করে রাখেন। বক্তব্যের শুরুতেই তিনি রাজশাহী কলেজে শিক্ষক হিসেবে প্রথম যোগদানের স্মৃতিচারণ করেন। চাকরিকালীন বিভিন্ন ঘটনা ও অভিজ্ঞতার কথা সরস ভাষায় তুলে ধরেন।

তিনি আরও বলেন কোচিং সেন্টার কখনও বিকল্প হতে পারে না শিক্ষা প্রতিষ্ঠানের। কোচিং সেন্টার শিক্ষার্থীকে দক্ষ করতে পারে কিন্তু শিক্ষা প্রতিষ্ঠানই তাকে পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তোলে।

অনুষ্ঠানে শুভেচ্ছা কথনে রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার জি এস জাফরউল্লাহ্ এনডিসি বলেন- আব্দুল্লাহ আবু সায়ীদকে উল্লেখ করেন আলোক-বর্তিকা বলে । বছরের পর বছর তিনি আলো দিয়ে শিক্ষার্থীদের পথ দেখিয়ে যাচ্ছেন। ধন্যবাদ জ্ঞাপন করে রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক বলেন- অসুস্থ প্রতিযোগিতা আর হতাশায় যখন আমরা ক্রমশ পিছিয়ে যাচ্ছি তখন আবদুল্লাহ আবু সায়ীদদের মতো মহৎপ্রাণেরাই আমাদের সঠিক পথে উৎসাহ দেন এগিয়ে যেতে । দীর্ঘ ৬০ বছর পর রাজশাহী কলেজে আগমনের জন্য অধ্যক্ষ মহোদয় অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদকে আন্তরিক ধন্যবাদ ও জ্ঞাপন করেন কৃতজ্ঞতা ।

সম্পাদনায়ঃপূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles