সর্বশেষ

43.2 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

রাজশাহী কলেজ পেলো শ্রেষ্ঠত্বের পুরস্কার

টপ নিউজ ডেস্কঃ শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানসহ ১৯টি ক্যাটাগরিতে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ রাজশাহী বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্বের গৌরব অর্জন করেছে রাজশাহীর ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ রাজশাহী কলেজ।

রাজশাহী কলেজ থানা ও জেলা পর্যায়ে প্রতিযোগিতায় ধারাবাহিক সাফল্য বজায় রেখে এই গৌরব অর্জন করে। আগামি ৫ ও ৬ জুন বিভাগীয় পর্যায়ের বিজয়ীরা ঢাকায় জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নিবে।

বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতায় শ্রেষ্ঠ গ্রুপ হিসেবে রাজশাহী কলেজ রেঞ্জার,রোভার ও বিএনসিসি গ্রুপ কৃতিত্ব অর্জন করেছে। সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোছা: রোজিনা আফরোজ শ্রেষ্ঠ রেঞ্জার শিক্ষক নির্বাচিত হয়েছেন, ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক প্রফেসর ড. হাসনা আরা বেগম শ্রেষ্ঠ রোভার শিক্ষক হয়েছেন, রাষ্টবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নাসরিন আখতার বানু  শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক হয়েছেন এবং প্রানিবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক প্রফেসর ড.রবিউল আলম শ্রেষ্ঠ শ্রেনী শিক্ষক নির্বাচিত হয়েছেন।

শ্রেষ্ঠ কলেজ শিক্ষার্থী হিসেবে একাদশ শ্রেনীর শিক্ষার্থী মোসা: আফরা মেহজারীন নির্বাচিত হয়েছে। ব্যবস্থাপনা বিভাগের সাবনাজ সুলতানা রুকু শ্রেষ্ঠ রেঞ্জার শিক্ষার্থী, ইতিহাস বিভাগের মোস্তাকিম রহমান শ্রেষ্ঠ রোভার শিক্ষার্থী, অর্থনীতি বিভাগের নুরান জাহান আখিঁ শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষার্থী।

স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে গনিত বিভাগের সুমাইয়া আনোয়ার পূর্ণা বাংলা কবিতা আবৃতি ও বিতর্ক (একক) ইভেন্টে প্রথম স্থান দখল করে, প্রানিবিদ্যা বিভাগের চন্দ্রানী মন্ডল রবীন্দ্র সংগীতে, ইতিহাস বিভাগের সুরাইয়া নুর সুইটি লোক সংগীতে ও প্রাণিবিদ্যা বিভাগের সাদিকুন্নাহার শতাব্দী নির্ধারিত বক্তব্য। এছাড়াও উচ্চ মাধ্যমিক পর্যায়ে সাওতুল উমাম বিতর্ক (একক) ও অনন্যা লাবনী হেয়া তাৎক্ষণিক অভিনয় প্রথম স্থান দখল করেন।

এদিকে, কলেজের কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা: আব্দুল খালেক, একাডেমিক ফলাফলের পাশাপাশি বিভিন্ন শ্রেণিতে সাফল্য অর্জন করায় বিজয়ী প্রতিযোগি এবং সংশ্লিষ্ট শিক্ষক কর্মকর্তাদের শুভেচ্ছা জানিয়েছেন। একই সাথে তিনি আগামি জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় বেশকিছু ইভেন্টে সফল হবে বলেও আশা ব্যক্ত করেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles