সর্বশেষ

24.3 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

রাজশাহী মহানগরীতে জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন পালিত হয়

টপ নিউজ ডেস্ক : রাজশাহী সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় রাজশাহী মহানগরীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২৩ সুষ্ঠু ও সুন্দরভাবে পালিত হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা হতে ৪টা পর্যন্ত ৩৮৪টি কেন্দ্রে ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী  শি‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নিয়ে এই কার্যক্রম পালিত হয়।

রাজশাহী মহানগরীতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নে ৩৮৪টি কেন্দ্রে ৭৬৮জন স্বেচ্ছাসেবী নিয়োজিত ছিল। প্রতিটি কেন্দ্রে ২ জন করে স্বেচ্ছাসেবী নিয়োজিত থেকে প্রতিটি কেন্দ্র সকাল ৮টা হতে ৪টা পর্যন্ত খোলা রাখা হয়। ৬-১১ মাস বয়সী ৮ হাজার ৯শ ১০জন এবং ১২-৫৯ মাস বয়সী ৫৬ হাজার ২শ ৯৫ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল।

এদিকে সকালে রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক পরিচালিত সিটি হাসপাতাল কেন্দ্রে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য  রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মানিত সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা ।

এ সময় সিটি হাসপাতালের ইনচার্জ ও আবাসিক চিকিৎসক ডা. মো. তারিকুল ইসলাম বনি, ডা. তামান্না বাসার, স্বাস্থ্য কর্মকর্তা ডা. আমেনা ফেরদৌস, ডা. নাসরুল্লাহ দেওয়ান।

সম্পাদনায়: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles