সর্বশেষ

36.1 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

রাবির ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে ২০২১-২২ সেশনের স্নাতক প্রথম বর্ষ, প্রথম সেমিস্টারের ভর্তি  পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। বুধবার (১৭ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে লিখিত পরীক্ষার এই ফল প্রকাশ করা হয়।

গত শুক্রবার (১২ আগস্ট) অনুষ্ঠিত ৫০ নম্বরের এই লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী ৫৬৬ জনের একটি তালিকা প্রকাশ করা হয়। যেখানে লিখিত পরীক্ষার পাশ নম্বর ২০ বিবেচনা করে ৩০২ জন মেধাতালিকায় স্থান পেয়েছেন; পাশের হার ৫৩.৩৬ শতাংশ।

লিখিত পরীক্ষায় সর্বোচ্চ ৩৪ নম্বর পেয়ে প্রথম হয়েছেন আফরা সাঈয়ারা ফারুক (রোল: A22393)।

‘এ’ ইউনিটের সমন্বয়ক অধ্যাপক ড. ইলিয়াছ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইউনিট A (কলা অনুষদ, আইন অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট)-এর ২০২১-২০২২ শিক্ষাবর্ষের (সম্মান) ভর্তি পরীক্ষার ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষা এবং সংগীত বিভাগ, নাট্যকলা বিভাগ ও চারুকলা অনুষদের ব্যবহারিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হলো। এসব পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীসহ গত ২৬ জুলাই, ২০২২ তারিখে অনুষ্ঠিত MCQ পরীক্ষায় উত্তীর্ণদের Subject Choice আগামী ১৯ আগস্ট থেকে ২৩ আগস্ট ২০২২ পর্যন্ত অনলাইনে (www.ru.ac.bd) নির্ধারিত ফরমে বাধ্যতামূলকভাবে পূরণ করতে হবে। Subject Choice ফরম পূরণ না করলে A ইউনিটে তার ভর্তির সুযোগ থাকবে না। পছন্দক্রম প্রদানের পর তদানুযায়ী কোন নির্দিষ্ট বিভাগে ভর্তির জন্য নির্বাচিত হলে সেই বিভাগে অবশ্যই ভর্তি হতে হবে।

প্রসঙ্গত, ‘এ’ ইউনিটে কলা অনুষদভুক্ত ইংরেজি বিভাগের ১০০ টি, সংগীত বিভাগের ৩০ টি এবং নাট্যকলা বিভাগের ২০ টি আসন রয়েছে। অন্যদিকে, চারুকলা অনুষদের তিনটি বিভাগের জন্য আসন রয়েছে সর্বমোট ১২০ টি।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles