সর্বশেষ

36.1 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

রাবির ৯ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

টপ নিউজ ডেক্স: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নয়জন শিক্ষার্থী পাচ্ছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে ইউজিসি-র দেওয়া প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৯।  গত রোববার (৩০ এপ্রিল) কমিশনের ওয়েবসাইটে  একটি তালিকা প্রকাশ করা হয় প্রাথমিকভাবে মনোনীত শিক্ষার্থীদের।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৯-এর জন্য মনোনীত করা হয়েছে দেশের সরকারি ও বেসরকারি ৩৭টি বিশ্ববিদ্যালয়ের মোট ১৭৮ জন মেধাবী শিক্ষার্থীকে। এতে নাম রয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের নয়জন শিক্ষার্থীর। তবে এ তালিকার বিষয়ে কোনো প্রার্থীর/বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সুনির্দিষ্ট অভিযোগ বা আপত্তি থাকলে  আগামী ৫ মে এর মধ্যে যথাযথ প্রমাণসহ জানাতে হবে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে ইউজিসির রিসার্চ সাপোর্ট অ্যান্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক বরাবর লিখিতভাবে এবং ই-মেইলের মাধ্যমে। নির্ধারিত সময়ের মধ্যে কোনো অভিযোগ বা আপত্তি পাওয়া না গেলে প্রকাশিত তালিকা চূড়ান্ত বলে গণ্য হবে স্বর্ণপদক দেওয়ার ক্ষেত্রে।

প্রাথমিকভাবে স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন—কলা অনুষদভুক্ত আরবি বিভাগের হাসমতুল্লাহ,  বিজ্ঞান অনুষদভুক্ত পরিসংখ্যান বিভাগের মো. কাদেরী কিবরিয়া, আইন অনুষদভুক্ত আইন বিভাগের আফসান এলাহি, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত আন্তর্জাতিক সম্পর্ক (আইআর) বিভাগের মোস্তাকিম খান, ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের রমজান আলী, কৃষি অনুষদভুক্ত অ্যাগ্রোনোমি অ্যান্ড এগ্রিকালচার এক্সটেনশন বিভাগের সুমাইয়া আফসানা সুমি, জীববিজ্ঞান অনুষদভুক্ত উদ্ভিদবিজ্ঞান বিভাগের ইসরাত জাহান ইলা, প্রকৌশল অনুষদভুক্ত ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. শরিফুল ইসলাম ও মনিকা আমেলিয়া চারুকলা অনুষদভুক্ত গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের ।

উল্লেখ্য, ২০০৫ সাল থেকে সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রতিটি অনুষদের স্নাতক (সম্মান) শ্রেণির সর্বোচ্চ ফলাফলধারীদের বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান করে আসছে। দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর কৃতি শিক্ষার্থীদের মেধা বিকাশ, লেখাপড়ার প্রতি উৎসাহ প্রদান এবং কৃতিত্বপূর্ণ ফলের স্বীকৃতি হিসেবে দেওয়া হয় এ স্বর্ণপদক।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcentv

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles