সর্বশেষ

24.8 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

রাসিক মেয়রের উদ্যোগে রাবির প্রথমবর্ষ ভর্তি পরীক্ষা প্রস্তুতিমূলক সমন্বয় সভা অনুষ্ঠিত

টপ নিউজ ডেস্কঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশনের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে প্রস্তুতিমূলক সমন্বয় সভা । রবিবার বিকেলে নগর ভবনের মাননীয় মেয়র দপ্তরকক্ষে আয়োজিত সভায় বাংলাদেশ বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন সভাপতিত্ব করেন । সভায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার, রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আনিসুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন ।

সভায় শেষে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে রাজশাহীতে ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও অভিভাবক সহ প্রায় সাড়ে ৩ থেকে ৪ লাখ মানুষের আগমন ঘটবে। বিপুল সংখ্যক মানুষের আগমনে তাদের যাতায়াত, আবাসন, খাদ্য, যানবাহন ইত্যাদি নিশ্চিত করতে সবাইকে নিজ নিজ জায়গায় থেকে কাজ করে যেতে হবে আন্তরিকভাবে। অতীতেও আমরা সফলভাবে সম্পন্ন করতে পেরেছি রাবির ভর্তি পরীক্ষা ।

এবারো সেটি করতো পারবো সকলের সহযোগিতায় । ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও অভিভাবকদের আবাসন, যাতায়াত, খাদ্য ইত্যাদি বাবদ যেন কেউ অতিরিক্ত অর্থ আদায় না করেন, খেয়াল রাখতে হবে সেই বিষয়টি । সুনাম ধরে রাখতে হবে রাজশাহীর। ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও অভিভাবকদের জন্য সুপেয় পানি সরবরাহ সহ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সিটি মেয়র সার্বিক সহযোগিতা প্রদান করা হবে বলে জানান।

সভায় রাবি উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সম্পন্ন করা হয়েছে যথাযথ প্রস্তুতি । ভর্তি পরীক্ষায় আমরা যেকোন ধরনের জালিয়াতি রোধে সতর্ক আছি। সকলের সহযোগিতায় অতীতের ন্যায় এবারো আশা করি সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে পারব বলে ।

সভায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর সুলতান-উল ইসলাম, উপ-উপাচার্য প্রফেসর হুমায়ুন কবির, প্রক্টর প্রফেসর আসাবুল হক, রেজিস্ট্রার প্রফেসর আব্দুস সালাম , ছাত্র-উপদেষ্টা প্রফেসর জাহাঙ্গীর আলম, রাজশাহী সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটু, জনসংযোগ প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে, রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী, রাজশাহী মহানগর মেস মালিক সমিতির সভাপতি মোঃ এনায়েতুর রহমান, সাধারণ সম্পাদক এএসএম ওমর শরীফ রাজিব, রাজশাহী মহানগর ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সভাপতি রাশেদুজ্জামান রাশেদ, সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, সাধারণ মোঃ রিমন, জাতীয় রিক্সা ভ্যান শ্রমিকলীগ রাজশাহী মহানগরের সভাপতি মোঃ লিয়াকত আলী, রাজশাহী মহানগর ইজিবাইক মালিক সমিতির সভাপতি শরিফুল ইসলাম সাগর, সাধারণ সম্পাদক আমিরুল হোসেন শান্ত প্রমুখ আরো উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ২৯, ৩০ ও ৩১ মে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণীতে অনুষ্ঠিত হবে ভর্তি পরীক্ষা । তিন দিনব্যাপী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে প্রায় ১ লাখ ৭৯ হাজার ভর্তিচ্ছু ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles