সর্বশেষ

33.9 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

লক্ষাধিক টাকা ও হারিয়ে যাওয়া ৩৬টি মোবাইল উদ্ধার করল পুলিশ

যশোর জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল উদ্ধার করেছে হারিয়ে যাওয়া ৩৬টি মোবাইলফোনসহ হ্যাক করা ফেসবুক আইডি, মোবাইল ব্যাংকিং থেকে প্রতারণার শিকার হয়ে খোয়া যাওয়া লক্ষাধিক টাকা।

শনিবার (৮ এপ্রিল) সকালে যশোর পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব উদ্ধার করা মোবাইল ও টাকা হস্তান্তর করা হয় প্রকৃত মালিকদের কাছে।

অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার জানান, চলতি বছরের মার্চ মাসে সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল যশোর জেলার বিভিন্ন থানায় সাধারণ ডায়রিভুক্ত ৩৬টি হারানো মোবাইল ফোন উদ্ধার করে  বুঝিয়ে দেওয়া হয়েছে প্রকৃত মালিকের কাছে। এছাড়া বিভিন্ন থানার জিডি মূলে হ্যাক করা ফেসবুক আইডি পুনরুদ্ধার করা হয়েছে সর্বমোট ৭টি। প্রকৃত মালিকের নিকট বুঝিয়ে দেওয়া হয়েছে ভুলবশত অন্য নাম্বারে চলে যাওয়া ও প্রতারণার শিকার ১১ জন ভুক্তভোগীর নগদ ও বিকাশের সর্বমোট ১ লাখ ১৪ হাজার ৪০৫ টাকা উদ্ধার করে। এছাড়া কোতয়ালী ও চৌগাছা থানার জিডি মূলে সহায়তা করা হয়েছে দুজন নিখোঁজ ভিকটিমকে উদ্ধারে এবং নিষ্পত্তি করা হয়েছে তদন্তাধীন ৫টি মামলা।

অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন,  ২০২১ সালের অক্টোবর মাসে কাজ শুরু করে সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল যশোর। কাজ শুরুর করার পর গত দেড় মাসে হারানো জিডি মূলে উদ্ধার করা হয়েছে মোট ৫১০টি মোবাইল, বিকাশ ও নগদে খোয়া যাওয়া ১৪ লাখ ২৯ হাজার ২৬৫ টাকা।  

বাংলাদেশ পুলিশের এমন উদ্যোগ সত্যি প্রশংসনীয় বলে মন্তব্য করেছে উপকারভোগীরা।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles