সর্বশেষ

33.7 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

শিশুদের জন্য প্রধানমন্ত্রীর উপহার ‘স্কুল ফিডিং’

টপ নিউজ ডেক্স: চলতি বছরের জুলাই থেকে স্কুল ফিডিং কর্মসূচি চালু হবে বলে  প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন জানিয়েছেন।

তিনি বলেন, স্কুল ফিডিং কর্মসূচির জন্য বিশ্ব খাদ্য কর্মসূচির (এফএও) সাথে প্রণীত ‘ফিজিবিলিটি স্টাডি’ অতি দ্রুত পাঠানো হবে জাতীয় অর্থনৈতিক পরিষদে (একনেক)। শিশুদের জন্য এটি হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার।

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে তিনি এ কথা বলেন রাজধানীর একটি হোটেলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আয়োজিত স্কুল ফিডিং কর্মসূচির জন্য প্রণীত ফিজিবিলিটি স্টাডির উন্মোচন অনুষ্ঠানে।

 

গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, এ কর্মসূচির মাধ্যমে শিশুদের পুষ্টি ঘাটতি পূরণ,  শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধ, বিদ্যালয়ে শতভাগ ভর্তিসহ নিয়মিত বিদ্যালয়ে উপস্থিতি নিশ্চিত করা হবে। এর মাধ্যমে বড় ধরনের অগ্রগতি সাধিত হবে শিখন ঘাটতি রোধ করে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ, বাংলাদেশে বিশ্ব খাদ্য কর্মসূচির আবাসিক প্রতিনিধি মি. ডম বিশেষ অতিথির বক্তব্য রাখেন। পরে প্রতিমন্ত্রী আনুষ্ঠানিকভাবে অবমুক্ত করেন স্কুল ফিডিং কর্মসূচির ‘ফিজিবিলিটি স্টাডি’ রিপোর্ট । এ সময় উপস্থিত ছিলেন ৫০টি মন্ত্রণালয় ও বিভাগের প্রতিনিধিরা।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles