সর্বশেষ

36.2 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

শ্রীনগরে আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে অনুষ্ঠিত

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগরে আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে বাঘড়া স্বরূপচন্দ্র পাইলট উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে। শনিবার সকাল ১০ টায় ভাগ্যকুল পাঠাগার ও সাংস্কৃতিক কেন্দ্র আয়োজিত বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়। চ্যাম্পিয়ন দলের হয়ে দলনেতা সামিয়া ইসলাম এবং অপর দুই বক্তা সাবিকুন্নাহার ও রাবেয়া আক্তার অংশ নেন।

দলনেতা সামিয়া ইসলাম শ্রেষ্ঠ বক্তা হিসেবে নির্বাচিত হন। এ প্রতিযোগিতায় রানার-আপ হয় ভাগ্যকুল হরেন্দ্রলাল স্কুল এন্ড কলেজের প্রচেষ্টা দল। দলনেতা সামিয়া ইসলাম এবং অপর দুই বক্তা সাদিয়া আখতার ও সাদিয়া ইসলাম মৌ অংশগ্রহন করেন। উক্ত বিতর্ক প্রতিযোগিতার সভাপতিত্ব করেন ভাগ্যকুল পাঠাগার ও সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি মুজিব রহমান সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর রহমানের সঞ্চালনায় বিচারকের দায়িত্ব পালন করেন জনাব সুমন্ত রায়, নুরে আলম বিপ্লব ও শেখ ইকবাল হোসাইন বাবুল। বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাগ্যকুল হরেন্দ্রলাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মু. মুজিবুর রহমান তালুকদার, সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. মো: আশরাফুল আলম, উদীচি মুন্সীগঞ্জ জেলার সভাপতি শ.ম.কামাল, হোসেন, গভর্ণিং বডির দাতা সদস্য মামুন কবির, সিনিয়র শিক্ষক আবু তাহের ফারুকী, লেখক সুমন্ত রায়, ভাগ্যকুল পাঠাগারের সদস্য মোস্তাফিজুর রহমান জিতু। এ সময় অতিথি হিসেবে আরো উপস্থিতি ছিলেন সদস্য শিক্ষক এটিএম মাসুদ, ভাগ্যকুল রাইসা গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা আবদুল্লাহ আল মনির প্রিন্স, পাঠাগারের সভাপতি হোসাইন রাজ্জাক নাঈম, সিদ্দিক সাইফুর জামান, সান্দ্র মোহন্ত, মো: আলীম, দেওয়ান আবুল হাশেম, সুদীপ্ত সাহা বাঁধন, অনির্বান আচার্য, সাজ্জাদ সাদমান, নয়ন হোসেন প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে বই পড়া ও বিতর্কের গুরুত্ব তুলে ধরেন। দুর্নীতি দূর করার কথা বলেন। বিতর্কের পরিধি উপজেলাব্যাপী করার আহবান জানান। এ সময় বিতর্ক শেষে চ্যাম্পিয়ন ক্রেস্ট বিতরণসহ অংশগ্রহণকারীদের বই, ক্রেস্ট, সম্মাননা স্মারক, উপহার ও সনদ বিতরণ করা হয়। প্রতিটি বিতর্কের শ্রেষ্ঠ বক্তাকেও ক্রেস্ট ও বই প্রদান করা হয়েছে। অংশগ্রহনকারী ২৫ জন বিতার্কিককেই সম্মাননা স্মারক ও বই উপহার দেয়া হয়। উল্লেখ্য, আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা গত ২০ আগষ্ট শুরু করা হয়। বিতর্কে পাঁচটি শিক্ষাপ্রতিষ্ঠানের আটটি দল অংশগ্রহণ করে। ফাইনালের বিষয় ছিল দুর্নীতিই আমাদের উন্নয়নের প্রধান প্রতিবন্ধকতা। বাঘড়া স্বরূপচন্দ্র পাইলট উচ্চ বিদ্যালয় পক্ষে ও ভাগ্যকুল হরেন্দ্রলাল স্কুল এন্ড কলেজ এর প্রচেষ্টা দল বিপক্ষে বক্তব্য উপস্থাপন করেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles