সর্বশেষ

36.2 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

শ্রীনগরে কৃষিজমি কেটে জোরপূর্বক রাস্তা নির্মাণের অভিযোগ

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার কোলাপাড়া ইউনিয়নের ফুলকুচি গ্রামের মারেজ হাজীর বাড়ি সংলগ্ন জোরপূর্বক যত্রতত্রভাবে কৃষিজমি কেটে  রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে। ইউনিয়নের ৪নং ওয়ার্ড সদস্য আকরাম হোসেন শিবলুর বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে।

অভিযোগে বলা হয়েছে, স্ক্যাভেটর মেশিনে (ভেক্যু) বিনা অনুমতিতে রাতে আধাঁরে ব্যক্তি মালিকানা ফসলি জমিটি এক তরফাভাবে কেটে রাস্তাটি নির্মাণের চেষ্টা করছেন তিনি। অপরদিকে রাস্তা নির্মাণের নামে স্থানীয় মেম্বার এলাকার বেশ কয়েকজন জমির মালিকের কাছ থেকে আর্থিক সুবিধা নিয়েছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ব্রাক্ষণপাইকসা গ্রামের মো. ওয়াসিম হায়দারের মালিকানা জমিটি যত্রতত্রভাবে কেটে ক্ষতিসাধন করা হয়েছে।

ভুক্তভোগী ওয়াসিম হায়দার অভিযোগ করে বলেন, গত ১৩ মে বিকালে আমি শিবলু মেম্বারের কাছে বিনা অনুমতিতে জমিটি এভাবে কাটার বিষয়ে জানতে চাইলে তিনি আমার ওপর ক্ষিপ্ত হন। প্রতিবাদ করায় সে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে ও প্রাণনাশের হুমকি দেয়। এখান দিয়ে সরকারের কোন রেকর্ড রাস্তা নেই। তার পরেও আমি রাস্তা নির্মাণের বিরুদ্ধে নই। মেম্বারের উচিত আলাপ আলোচনা করে সঠিক নিয়মে রাস্তা নির্মাণের। এ ঘটনায় শ্রীনগর থানাসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে অভিযোগপত্র দায়ের করেছি।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য আকরাম হোসেন শিবলুর কাছে জানতে চাইলে তিনি দাবী করে বলেন, পিআইও অফিসের বরাদ্দে রাস্তা নির্মাণের কাজ হচ্ছে। রাস্তা নির্মাণ কাজের জন্য এলাকার কারও কাছ থেকে চাঁদা আদায়ের বিষয়টি অস্বীকার করেন তিনি।

শ্রীনগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার আশেকুর রহমান জানান, বিষয়টি জানতে পেরে তাৎক্ষনিক কাজ বন্ধ রাখতে বলা হয়েছে। সরেজমিনে গিয়ে দেখা হবে। বিনা অনুমতিতে কৃষি জমি কাটার প্রমাণ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। অভিযোগটির তদন্তকারী কর্মকর্তা ও শ্রীনগর থানার এসআই মো. আল-আমিন জানান, এ ব্যাপারে অভিযোগ হাতে পেয়েছি। তদন্তের জন্য ঘটনাস্থলে যাচ্ছি।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles