সর্বশেষ

35.6 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

শ্রীনগরে বিদ্যুৎ লোডশেডিংয়ে ভোগান্তি

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগরে বেশ কিছু দিন ধরে পল্লী বিদ্যুৎ লোডশেডিংয়ের কারণে মানুষের ভোগান্তি বেড়েছে। মাহে রমজান চলাকালীন সময়ে উপজেলার আটপাড়া, তন্তর, বীরতারা ও কুকুটিয়া এলাকায় দিনে ও রাতে ৮ থেকে ১০ বার করে লোডশেডিং হচ্ছে।

স্থানীয়রা জানায়, সন্ধ্যা, গভীর রাত ও ভোরে প্রায় সময়ই ঘন্টাব্যাপী বিদ্যুৎ থাকছেনা। অসময়ে বিদ্যুৎতের লোডশেডিংয়ের কারণে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করছেন। তারা অরো বলেন, কখনও কখনও পুর্ব ঘোষনা ছাড়াই দীর্ঘক্ষণ বিদ্যুৎ বন্ধ থাকছে। অভিযোগ কেন্দ্রের নম্বরগুলো বেশীরভাগ সময়ই কেউ রিসিভ করেন না। এছাড়া সামান্য বৃষ্টি কিংবা বাতাস আসলেই ঝড় গতিতে বিদ্যুৎ চলে যায়। শ্রীনগর সদর এলাকার হরপাড়া এক গ্রহক জানায়, সকাল ১০ টার পরে বিদ্যুৎ বিচ্ছিন হয়ে প্রায় ঘন্টা খানেক পরে আসে। আবার বিকাল ৫ টার দিকে বিদ্যুৎ চলে যায়। 

সূত্রমতে জানা গেছে, ঘনঘন লোডশেডিং, টেকনিক্যাল সমস্যা, লো-ভোল্টেজ, ওভার লোড, ট্রিপ ও সোর্স লাইন মেরামত ও সংরক্ষণ কাজের অজুহাতে প্রায় দিনই উপজেলার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ বন্ধ রাখা হয়। অপরদিকে গ্রাহকরা জানতেও পারছেন না কি কারণে বিদ্যুৎ নেই? বিদ্যুৎ সংক্রান্ত বিষয়ে সংশ্লিষ্টরা এলাকায় কোন নোটিশ বা মাইকিংও করেন না।

এ ব্যাপারে শ্রীনগর পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম মদন গোপাল শাহা’র কাছে জানতে চাইলে তিনি বলেন, লোডশেডিংয়ের বিষয়টি তার জানা নেই। তবে এ বিষয়ে খোঁজ নিয়ে দেখছি।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles