সর্বশেষ

35 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

শ্রীনগরে ব্যক্তি স্বার্থে সরকারি রাস্তা কেটে স্যুয়ারেজ লাইন

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার সদর ইউনিয়নের হরপাড়া এলজিএসপির বাজেটে ঢালাইকৃত রাস্তা কেটে স্যুয়ারেজ লাইন করা হচ্ছে। এছাড়া ওই লাইনের জন্য শ্রীনগর-মুন্সীগঞ্জ সড়কটির ছিদ্র করে সড়কের দক্ষিণ পাশে শ্রীনগর কাঠপট্রি খালে পয়নিস্কাশন লাইনটির পাইপের সংযোগ দেয়া হয়েছে। এতে সরকারি সড়কের ক্ষতিসাধন করার পাশাপাশি খালের পানি দূষিত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। এসব রাস্তার ক্ষতি করে হরপাড়া ৭নং ওয়ার্ডের বাসিন্দা ভবন মালিক মো. হারুন, আব্দুস ছালাম, মো. সিদ্দিক এবং বাবুলের বিরুদ্ধে স্যুয়ারেজ লাইন স্থাপনের অভিযোগ উঠে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, শ্রীনগর-মুন্সীগঞ্জ সড়কের হরপাড়া মা মেডিকেল সংলগ্ন হরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের লিংক রোডটির এক পাশ কেটে দীর্ঘ স্যুয়ারেজ লাইন স্থাপন করা হচ্ছে। এতে ঢালাই রাস্তাটির বিভিন্ন অংশে ফাটল ধরার সঙ্গে দেবে গেছে। লক্ষ্য করা গেছে, মা মেডিকেল সংলগ্ন শ্রীনগর-মুন্সীগঞ্জ ব্যস্ততম সড়কটির উত্তর পাশে বিশাল গর্ত করে চ্যানেল তৈরীর কাজ চলছে। অপরদিকে গুরুত্বপূর্ণ সড়কটি ছিদ্র করে দক্ষিণ পাশের খালে স্যুয়ারেজ লাইনের ১২ ইঞ্চির পাইপ দেওয়া হয়েছে। এ সময় জাহাঙ্গীর নামে এক ব্যক্তি বলেন, তিনি এখানে শ্রমিক হিসেবে কাজ করছেন। এ বিষয়ে জানতে হলে ভবন মালিকদের সাথে কথা বলার জন্য বলেন তিনি।

ভবন মালিক হারুনের কাছে জানতে চাইলে তিনি বলেন, স্যুয়ারেজ লাইনের পানি সরকারি খালে পড়বে। এতে সমস্যা কি? স্থানীয় ইউপি সদস্য আব্দুল সালাম রজ্জবের কাছে জানতে চাইলে তিনি বলেন, রাস্তাটির আমার ওয়ার্ডে হলেও এই লাইন স্থাপনের বিষয়ে আমি কিছু জানি না।

এ ব্যাপারে শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হোসেন পাটওয়ারী জানান, খোঁজ নিয়ে এখনই ব্যবস্থা নিচ্ছি।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles