সর্বশেষ

42.9 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

শ্রীনগরে মসজিদ মাদ্রাসার খুব কাছে শ্মশানঘাট নির্মাণ না করার দাবীতে মানববন্ধন

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার বাঘড়া ইউনিয়নের বাঘড়া বাজারের পাশে বেপারী পাড়া জামে মসজিদের খুব কাছাকাছি সনাতন ধর্মাম্বলীদের শ্মশানঘাট নির্মাণ না করার দাবীতে মানববন্ধন হয়েছে। শুক্রবার বিকাল ৪ টার দিকে এলাকাবাসীর উদ্যোগে বাঘড়া বাজার সংলগ্ন অস্থায়ী পশুর হাট রাস্তায় এ কর্মসূচি পালিত হয়। এ মানববন্ধনে এলাকার শতশত নারী পুরুষ অংশগ্রহন করেন।


এ সময় ওই এলাকার রকিবুল হাসান, মোশাররফ, হোসেন মাঝি খোকন মোড়ল, মো: শাহ আলম বেপারী, মো: আব্দুস সালাম, মো: শেখ শাহ্ আলম, মোতালেব বেপারী, আব্দুল সালাম শিকদারসহ অনেকেই বলেন, জনবসতিপূর্ণ এলাকায় নির্মাণাধীন শ্মাশানঘাটের ১শ’ ফুটের মধ্যে পূর্ব থেকেই ৩টি জামে মসজিদ ও ১টি মাদ্রাসা আছে। এসব প্রতিষ্ঠানে অসংখ্য মুসল্লী ও সাধারণ মানুষ প্রতিনিয়ত যাতায়াত করছেন। অপরদিকে বাঘড়া ইউনিয়নে রেকর্ডকৃত ১টি শ্মশান আছে। যার সংস্কার করার জন্য মহামান্য রাষ্ট্রপতির কাছ থেকে দেয়া অনুদান জেলা প্রশাসক কার্যালয় থেকে উত্তোলন করা হচ্ছে। সম্প্রতি কিছু কুচক্রী মহল অসৎ উদ্দেশ্য হাসিল ও এলাকায় অশান্ত পরিবেশ সৃষ্টির লক্ষ্যে নতুন করে আরো ১টি শ্মশান ঘাট নির্মাণের চেষ্টা করছে।

এখানে শ্মাশানটি নির্মাণ না করা দাবীতে মুন্সীগঞ্জ জেলা প্রশাসক বরাবর আবেদন করা হয়েছে। তারা আরো বলেন, নতুন শশ্মান তৈরীতে আমাদের কোনো আপত্তি নেই। আমরা চাই আমাদের এই আবাসিক এলাকা থেকে কিছুটা দূরে নদীর পাড় বা অন্য যে কোন জায়গায় শ্মশান ঘাটটি তৈরী করা হোক। প্রয়োজনে আমরা তাদেরকে আর্থিক সহযোগিতা করবো। এ বিষয়ে সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেন তারা।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles