সর্বশেষ

29 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

সন্ধ্যায় শপথ নিবেন শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন লঙ্কান রাজনৈতিক দল ইউএনপির নেতা রনিল বিক্রমাসিংহে। আজ (বৃহস্পতিবার) স্থানীয় সময় সন্ধ্যায় সাড়ে ৬টায় প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন তিনি। বৃহস্পতিবার (১২ মে) শ্রীলঙ্কান সংবাদমাধ্যম ডেইলি মিরর একটি প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমটি বলছে, গত বুধবার (১১ মে) সন্ধ্যায় প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের সাথে রুদ্ধদ্বার বৈঠক করে ছিলেন রনিল বিক্রমাসিংহে। আজই দেশটির নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিবেন তিনি। প্রতিবেদনটিতে আরো বলা হয়েছে, শপথ নেওয়ার ঠিক পরেই বিক্রমাসিংহে কলম্বোর একটি মন্দির পরিদর্শন করবেন এবং তারপরই তিনি দায়িত্বগ্রহণ করবেন।

এর আগে গত সোমবার (৯ মে) বিক্ষোভের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের বড় ভাই মাহিন্দা রাজাপাকসে। যার কারনে ভেঙে যায় দেশটির মন্ত্রিসভা। এরপর মঙ্গলবার (১০ মে) দেশটির প্রেসিডেন্ট বিরোধীদল সামাজি-জানা-বালাবোইগেয়ায়া (এসজেবি)- এর নেতা সাজিথ প্রেমাদাসাকে প্রধানমন্ত্রী হওয়ার জন্য প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু তিনি জানান, প্রেসিডেন্ট পদত্যাগ করলে তবেই তিনি প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করবেন। এরপর গতকাল (বুধবার) রনিল বিক্রমাসিংহেকে প্রধানমন্ত্রী হওয়ার প্রস্তাব দিয়েছেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles