সর্বশেষ

42.5 C
Rajshahi
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

সরকারি মামলার বর্তমান অবস্থা জানার ট্র্যাকিং সিস্টেম সলট্র্যাক উদ্বোধন করেন আইনমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ আবেদন পাওয়ার পর খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন ।

রোববার রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি । আগামী ২৪ মার্চ খালেদা জিয়ার মুক্তির মেয়াদ শেষ হচ্ছে, নতুন করে মুক্তির মেয়াদ বাড়ানোর কোন আবেদন করা হয়েছে কিনা বা তাকে কারাগারে নেওয়ার কোনো চিন্তা সরকারের আছে কিনা- এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, কোনো আবেদন এখনো পাইনি। আবেদন পাওয়ার পর সিদ্ধান্ত নেব।

এর আগে রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে সরকারি মামলার বর্তমান অবস্থা জানার ট্র্যাকিং সিস্টেম সলট্র্যাক উদ্বোধন করেন আইনমন্ত্রী আনিসুল হক। স্মার্ট বাংলাদেশ গড়ার অংশ হিসেবে এবং সরকারি সেবা সহজিকরণের লক্ষ্যে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ তৈরি করে এই ট্র্যাকিং সিস্টেম। এর মাধ্যমে সরকারের ৫৮টি মন্ত্রণালয় ও বিভাগ, ৩৫৩টি অধিদপ্তর, ৮ বিভাগীয় কমিশনারের কার্যালয়, ৬৪ জেলা প্রশাসকের কার্যালয়সহ সব সরকারি দপ্তর/সংস্থা/প্রতিষ্ঠানের সুপ্রিম কোর্টে জানা যাবে বিচারাধীন মামলার অবস্থা ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles