সর্বশেষ

39.4 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

সরকারের লক্ষ্য প্রতিটি বাহিনীকে প্রযুক্তিজ্ঞান সম্পন্ন করা:প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ প্রতিটি বাহিনীকে প্রযুক্তিজ্ঞান সম্পন্ন করাই সরকারের লক্ষ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন । তিনি বলেন, ১৯৭৪ সালে জাতির জনকের তৈরি করা প্রতিরক্ষা নীতিমালার ভিত্তিতে ফোর্সেস গোল প্রণয়ন করে তা সরকার বাস্তবায়ন করছে । ফলে অবকাঠামো, রণকৌশল ও প্রযুক্তির দিক থেকে আজকের বিমান বাহিনী আগের থেকে অনেক বেশি শক্তিশালী, আধুনিক ও চৌকস।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকালে যশোরে শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বক্তব্য দেন । তিনি বলেন, করোনা মহামারি, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ ও পাল্টাপাল্টি নিষেধাজ্ঞায় সারাবিশ্বেই দেখা দিয়েছে মন্দা। তবে এ মন্দা থেকে যেন উত্তরণ ঘটাতে পারি, সেজন্য আমরা সজাগ আছি যথেষ্ট । আমাদের অর্থনীতি যথেষ্ট গতিশীল ও নিরাপদ আছে বলেও সরকার প্রধান জানান ।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই, সকলের সঙ্গে বিশ্বাস করি বন্ধুত্বপূর্ণ নীতিতে। কিন্তু তারপরও দক্ষতার দিক থেকে প্রশিক্ষণ নিয়ে চলতে হবে আমাদের উৎকর্ষতা বজায় রেখে । এর আগে বিমান বাহিনীর ৮১তম বাফা কোর্স ও ডিরেক্ট অ্যান্ট্রি কোর্সের কমিশন প্রাপ্তি উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে যশোর বিমান বাহিনী একাডেমির প্যারেড গ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৌঁছান । এরপর পরিদর্শন ও সালাম গ্রহণ শেষে তিনি বক্তব্য দেন ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles