সর্বশেষ

29 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

সরকার কোনো শিথিলতা দেখাবে না রাষ্ট্রদূতদের নিরাপত্তায়: কাদের

টপ নিউজ ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কূটনীতিকদের আন্তর্জাতিক নিয়মানুসারে অপরিবর্তিত আছে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা । তাদের নিরাপত্তার ক্ষেত্রে বর্তমান সরকার দেখাবে না কোনো শিথিলতা ।

বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কথা বলেন তিনি । বিবৃতিতে তিনি বিএনপি জানান নেতাদের অসার, অর্বাচীন ও গণচেতনাবিচ্ছিন্ন বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ ।তিনি বলেন, বিএনপির আমলে সন্ত্রাস ও জঙ্গিবাদের অভয়ারণ্যে পরিণত হওয়া বাংলাদেশে আজ শেখ হাসিনার নেতৃত্বে উন্নতি হয়েছে আইনশৃঙ্খলা পরিস্থিতির । বিএনপির শাসনামলে তাদের সৃষ্ট জঙ্গিবাদী শক্তির হলি আর্টিজান বেকারিতে হামলার পর কূটনীতিকদের জন্য ব্যবস্থা করা হয়েছিল বাড়তি নিরাপত্তা। এটা ছিল না কোনো স্থায়ী নিরাপত্তা ব্যবস্থা।

কূটনীতিকদের আন্তর্জাতিক নিয়মানুসারে অপরিবর্তিত রয়েছে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা । আমরা দৃঢ়ভাবে বলতে চাই, বিদেশি যেসব দূতাবাস এবং রাষ্ট্রদূতরা বাংলাদেশে আছেন তাদের নিরাপত্তার ক্ষেত্রে বর্তমান সরকার কোনো প্রকার দেখাবে না শিথিলতা। বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ ঐতিহ্যগতভাবে গণতান্ত্রিক প্রক্রিয়া ও জনগণের রায়ের প্রতি শ্রদ্ধাশীল। এদেশের হারিয়ে যাওয়া গণতন্ত্র ও মানুষের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা করতে যা যা করার তা করেছে একমাত্র আওয়ামী লীগই ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles