সর্বশেষ

36.1 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

সাড়ে ৬০০ কুরআনের পাখির কণ্ঠে ফরিদপুরের বাতাস মধুমিত

টপ নিউজ ডেক্স: কোমলমতি কুরআনে হাফেজদের কণ্ঠে ‘কুরআনের নূর পাওয়ার্ড বাই বসুন্ধরা’র প্রতিযোগিতা চলছে ফরিদপুরে । শনিবার সকাল ৯টা থেকে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির উদ্যোগে ফরিদপুর শিশু একাডেমি মিলনায়তনে শুরু হয়েছে এ প্রতিযোগিতা। বিকেলে চলছে দ্বিতীয় রাউন্ডের কার্যক্রম।

রাতে শেষ হবে ফরিদপুর শিশু একাডেমির হলরুমে তৃতীয় রাউন্ডের পর্ব। এর আগে ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ কুরআনের নূর প্রতিযোগিতা অনুষ্ঠান পরিদর্শন করেন বেলা সাড়ে ১১টার দিকে।

সকাল ৭টা থেকে উপস্থিত ছিলেন বৃহত্তর ফরিদপুরের পাঁচ জেলার বিভিন্ন মাদরাসার প্রতিযোগী, অভিভাবক ও শিক্ষক। এর মধ্যে ৬৬২ জন কুরআনের পাখি এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে রেজিস্ট্রেশন করে। প্রতিযোগিতায় প্রথম রাউন্ডে বাছাই করা হয় ৩০ জনকে। তাদের মধ্যে দ্বিতীয় রাউন্ডে ওঠেন ১০ জন প্রতিযোগী। ঢাকায় অনুষ্ঠিত প্রতিযোগিতার মূল পর্বে অংশ নেবেন ফরিদপুর (পদ্মা) বিভাগ থেকে নির্বাচিত সেরা তিন প্রতিযোগী।

উদ্বোধন অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের নির্বাহী পরিচালক মো. জামাল হোসেন মিয়া বলেন, পরিপূর্ণ মানুষ হতে হলে তাকে অবশ্যই শিক্ষিত হতে হবে ধর্মীয় শিক্ষায়। ধর্মীয় শিক্ষা আমাদের শেখায় নীতি-নৈতিকতা ও মানবিক হতে। বসুন্ধরা গ্রুপ সহায়তা করতে চায় মাদ্রাসার শিক্ষার্থীদের পবিত্র কুরআনের বিধি-বিধান ও অনুশাসন মেনে জীবন গড়তে। সে জন্যই দেশব্যাপী কুরআনের পাখিদের নিয়ে এই প্রতিযোগিতার আয়োজন করেছে।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়নকে ১০ লাখ টাকা দেওয়া হবে । দ্বিতীয় পুরস্কার সাত লাখ, তৃতীয় পুরস্কার পাঁচ লাখ, দুই লাখ টাকা করে চতুর্থ ও পঞ্চম পুরস্কার। এ ছাড়া প্রত্যেককে দেওয়া হবে সম্মাননাও। আর্থিক পুরস্কার ও সম্মাননা পাবে সেরা দশের বাকি পাঁচজনও। পর্যায়ক্রমে ঢাকার দুই অঞ্চলে ও দেশের অন্যান্য বিভাগীয় শহর   অনুষ্ঠিত হবে এ অডিশন। এই প্রতিযোগিতা আসন্ন রমজানে প্রতিদিন একটি টিভি চ্যানেলে সম্প্রচারিত হবে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles